হোম খুলনাবাগেরহাট ফকিরহাটে নতুন কারিকুলাম প্রশিক্ষণ পরিদর্শনে মাউশি পরিচালক

ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি :

সারা বাংলাদেশের ন্যায় বাগেরহাটের ফকিরহাটে ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় উপজেলা পর্যায়ে ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক শ্রেণি শিক্ষকগণের সাতদিন ব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টায় আট্টাকা কে আলী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ে প্রশিক্ষণ চলকালে মাধ্যমিক ও উচ্চ অধিদপ্তর (মাউশি) এর খুলনা অঞ্চলের পরিচালক প্রফেসর হারুনর রশীদ পরিদর্শন করেন। এসময় তিনি প্রশিক্ষণে অংশগ্রহণকারী শিক্ষকদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফকিরহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজের অধ্যক্ষ বটু গোপাল দাশ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শাহীদুর রহমান, একাডেমিক সুপারভাইজার মো. আসাদুজ্জামান প্রমূখ।

গত ১৮ ডিসেম্বর শুরু হওয়া ৭ দিন ব্যাপী এ প্রশিক্ষনে উপজেলার বিভিন্ন স্কুল ও মাদ্রাসার ৪৮৩ জন শিক্ষক অংশ নিয়েছেন। ৩২জন শিক্ষক প্রশিক্ষনে বাংলা, ইংরেজী, আইসিটিসহ ১১টি বিষয়ে প্রশিক্ষা প্রদান করছেন। শিক্ষকরা প্রশিক্ষণ নিয়ে স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি কক্ষে শিক্ষার্থীদের পাঠদান করাবেন।

প্রশিক্ষণে অংশ নেওয়া শিক্ষকরা বলেন, প্রশিক্ষণের মধ্যে দিয়ে তাদের বিভিন্ন ঘাটতি পুরণ হচ্ছে। শিক্ষার্থীদের পাঠদান থেকে শুরু করে মুল্যায়ন পর্যন্ত নানা ক্ষেত্রে সহায়ক হবে এই প্রশিক্ষণ। সর্বোপরি এই প্রশিক্ষণ তাদের শিক্ষকদের পেশাগত কাজকে আরো গতিশীল করবে বলে তাঁরা জানান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন