হোম খুলনানড়াইল নড়াইলে বৈষম্য বিরোধি শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

নড়াইলে বৈষম্য বিরোধি শিক্ষার্থীদের বিক্ষোভ সমাবেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 22 ভিউজ

নড়াইল অফিস:

নড়াইলে বৈষম্য বিরোধি ছাত্র আন্দোলনের ব্যানারে সাধারণ ছাত্ররা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার (১৪ আগষ্ট) সকালে নড়াইল শহরের পুরাতন বাসটার্মিনাল এলাকায় বিক্ষোভ মিছিল শেষে তারা সমাবেশ করে। সমাবেশে ৪ দফা দাবি পেশ করেন তারা। সাধারণ ছাত্ররা বক্তব্যে ৪ দফা দাবির মধ্যে বলেন কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত নিরাপরাধ ছাত্রদের নির্বিচালে গুলি করে হত্যার জন্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়ি করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবি জানান।

সমাবেশে বক্তারা বলেন সম্প্রতি ভোট চোর স্বৈরাচার হাসিনা সরকারের পতনের পর একটি চক্র দেশের বিরূদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছে। তারা দেশকে আবারও অশান্ত করতে চায়। তাদেরকে আইন আওতায় এনে যথাযথ শাস্তি দিতে হবে। যারা অবৈধ ভাবে বীরমুক্তিযোদ্ধাদের তালিকায় নাম লিখিয়ে বীরমুক্তিযোদ্ধাদের তালিকা কলংকিত করেছেন। সরকারি সুবিধা নিয়েছেন। যথাযথ তদন্ত সাপেক্ষে ভুয়া মুক্তিযোদ্ধাদের নাম বীরমুক্তিযোদ্ধাদের তালিকা হতে বাদ দিতে হবে। সেই সাথে তাদের নেয়া সম্মানী ভাতা ও অন্যান্য সুবিধা ফেরত নিতে হবে।

জাতির সাথে এহেন বেঈমানি করার জন্য তাদেরকে কঠোর শাস্তির আওতায় আনতে হবে। কারণ অনেকেই অবৈধ টাকার জোরে দলীয় প্রভাব খাটিয়ে মুক্তিযুদ্ধ না করেও বীরমুক্তিযোদ্ধা হয়েছেন। আবার অনেকে মৃত বাবা মা কে বীরমুক্তিযোদ্ধা বানিয়ে সুযোগ সুবিধা নিচ্ছেন। দেশের সূর্য সন্তান বীরমুক্তিযোদ্ধাদের মর্যাদা ক্ষুন্ন করছেন এসব ভুয়া মুক্তিযোদ্ধারা। অবিলম্বে সঠিক ভাবে যাচাই বাছাই সাপেক্ষে ভুয়ামুক্তিযোদ্ধাদের নাম গেজেট হতে বাদ দিতে হবে। সেই সাথে প্রকৃত বীরমুক্তিযোদ্ধাদের সম্মান ও মর্যাদা যাতে ক্ষুন্ন না হয়, সে বিষয়ে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন