হোম খুলনাঝিনাইদহ ঝিনাইদহে দুস্থ, অসহায় নারীদের দুই মাসব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শুরু

ঝিনাইদহ অফিস:

দুস্থ, অসহায়, স্বামী পরিত্যাক্তা, হতদরিদ্র জনগোষ্ঠীকে কর্মসংস্থানমুলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থসামাজিক অবস্থার উন্নয়নের লক্ষ্যে ঝিনাইদহে দুই মাস ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণ শুরু হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে শৈলকুপা উপজেলার কামান্ন মাধ্যমিক বিদ্যালয় মিলনায়তনে এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়। সমাজসেবা অধিদপ্তর ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার আয়োজনে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে আগামী দুই মাস। বহুমুখী মানব কল্যাণ সংস্থার নির্বাহী চেয়ারম্যান আহমেদ পিপুলের সভাপতিত্বে অনুষ্ঠানে ভর্চুায়ালী প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণের উদ্বোধন করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক শহীদুল ইসলাম, বহুমুখী মানব কল্যাণ সংস্থার কোষাধ্যক্ষ ডা. মো: সাইফুল্লাহ, শৈলকুপার উপজেলা বগুড়া ইউনিয়নের চেয়ারম্যান ও সংস্থার জেলা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, সদস্য ও সময় টিভির রিপোর্টার লোটাস রহমান সোহাগ, কামান্না মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিধান চন্দ্র অধিকারী ও বহুমুখী মানব কল্যাণ সংস্থার প্রকল্প সমন্বয়কারী তাপস কুমার দেবনাথ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সংস্থার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার আব্দুল আউয়াল প্রিন্স।

আয়োজকরা জানায়, এই এলাকার অসহায় নারীদের আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন গ্রামের ৬০ জন নারীকে কম্পিউটার প্রশিক্ষণ প্রদাণ করা হচ্ছে। প্রশিক্ষণ শেষে প্রদাণ করা হবে সদন ও ভাতা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন