হোম খেলাধুলা চুরি গেছে গাঙ্গুলীর দেড় লাখের ফোন, তথ্য ফাঁসের শঙ্কা

চুরি গেছে গাঙ্গুলীর দেড় লাখের ফোন, তথ্য ফাঁসের শঙ্কা

কর্তৃক Editor
০ মন্তব্য 59 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ভারতের সাবেক অধিনায়ক ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সাবেক প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর ব্যক্তিগত গোপনীয়তা ঝুঁকির মুখে। ভারতীয় ক্রিকেটের ‘মহারাজের’ ব্যক্তিগত ব্যবহারের মোবাইল ফোনটি তার কোলকাতার বাড়ি থেকে খোয়া গেছে। কলকাতার ঠাকুরপুর থানায় গিয়ে এই অভিযোগে একটি মিসিং ডায়েরিও লিখিয়ে এসেছেন তিনি।

গত ১০ জানুয়ারি ভারতীয় মান সময় সকাল সাড়ে ১১টায় শেষবার গাঙ্গুলীর ফোনের অবস্থান সনাক্ত করা সম্ভব হয়েছিল। এখন পর্যন্ত যা জানা গেছে, তাতে গাঙ্গুলীর চুরি হয়ে যাওয়া মোবাইল ফোনটির দাম ১.৬০ লাখ ভারতীয় রুপি।

গত জানুয়ারিতে ফোনটি হারিয়ে যাওয়ার আগে গাঙ্গুলী সেটি ব্যাপকভাবে ব্যবহার করেছিলেন। তাই এই ঘটনার পর ফোনে সংরক্ষিত ভারতের সাবেক এই অধিনায়কের ব্যক্তিগত ও গোপনীয় তথ্য ফাঁস হয়ে যাওয়ার শঙ্কা জেগেছে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সাবেক এই প্রধান আইন প্রয়োগকারী সংস্থার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার কাছে যে কোনো মূল্যে তার ব্যক্তিগত তথ্যের গোপনীয়তা রক্ষার ও সেই সব তথ্যের অপব্যবহার ঠেকাতে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন।

এই মামলার সর্বশেষ অবস্থা সম্পর্কে গণমাধ্যম জানিয়েছে, এই মামলার তদন্তর ভার একজন সিনিয়র অফিসারের কাঁধে দেওয়া হয়েছে। গাঙ্গুলীর হারিয়ে যাওয়া ফোন উদ্ধারে তিনি কার্যক্রম শুরু করেছেন। তদন্তের অংশ হিসেবে গাঙ্গুলির বেহালার বাসায় রং করতে আসা কর্মীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

ঠাকুরপুর পুলিশ স্টেশনে অভিযোগ পত্রে গাঙ্গুলী লিখেছেন, ‘আমার ফোনটি বাড়ি থেকে চুরি গিয়েছে বলে মনে করছি। ১৯ জানুয়ারি সকাল সাড়ে ১১টা নাগাদ আমি ফোনটি শেষবারের মতো দেখি। এরপর আমি ফোনটি খোঁজার চেষ্টা করলেও পাইনি। আমার ফোনটি হারিয়ে যাওয়ায় গভীরভাবে উদ্বিগ্ন। কারণ ওই ফোনে একাধিক যোগাযোগ নম্বর রয়েছে এবং ব্যক্তিগত তথ্য ও অ্যাকাউন্টের অ্যাকসেস রয়েছে। আমি ফোনটির হদিশ দেওয়ার জন্য বা উপযুক্ত পদক্ষেপ করার আবেদন জানাচ্ছি।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন