হোম খুলনাযশোর চাকরি জাতীয়করণ দাবি: যশোরে নকল নবিশদের কর্মবিরতি

চাকরি জাতীয়করণ দাবি: যশোরে নকল নবিশদের কর্মবিরতি

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

যশোর অফিস:

চাকরি জাতীয়করণের দাবিতে কর্মবিরতি পালন করেছে যশোর জেলা রেজিস্ট্রি অফিসের নকল নবিশরা। বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকলনবিশ) অ্যাসেসিয়েশনের আয়োজনে আজ বুধবার অর্ধদিবস কর্মবিরতি পালিত হয়। এ সময় জেলা রেজিস্ট্রি অফিস ও সদর উপজেলা সাবরেজিস্ট্রি অফিসের সামনে অবস্থান নিয়ে কর্মবিরোধী পালন করেন তারা।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি আলী আকবর, সদর উপজেলা সভাপতি শিমুল আক্তার, সম্পাদক সাইফুল ইসলাম প্রমুখ।

এ সময় নকলনবিশরা বলেন, একটি সরকারি অফিস মাত্র চারজন স্থায়ী কর্মচারী নিয়ে চলতে পারে না। আমরা জেলায় ৩৫০ থেকে ৪০০ জন নকলনবিশ নিয়মিত কাজ করে যাচ্ছি। কিন্তু আমরা কোনো সরকারি বেতন ভাতা পাই না। সরকার দলিল গ্রহিতার কাছ থেকে ৬০ টাকা নিয়ে থাকে। কিন্তু আমাদের পারিশ্রমিক বাবদ মাত্র ৩৬টাকা পৃষ্ঠা মূল্যে দলিল বালাম বইতে লিপিবদ্ধ করি। সরকারে কোষাগারে ২৪ টাকা জমা হয়। তাই অবিলম্বে আমাদের নকলনবিশদের চাকরি জাতীয়করণ করার দাবি জানাই। আমাদের দাবি আদায় না হলে আগামীতে লাগাতার কর্মবিরতি পালন করা হবে।

এ সময় নকলনবিশরা আরো বলেন, সারা দেশে বৈষম্যের বিরুদ্ধে আজ লড়াই শুরু হয়েছে। আমরা নকল নবিশরাও সবাই এক দফা দাবিতে রাস্তায় নেমে এসেছি। সরকারের রাজস্ব আদায়ে আমরা নকল নবিশরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছি। ছাত্র-জনতার আন্দোলনের মাধ্যমে নতুন সরকার ক্ষমতায় এসেছে। তাই অবিলম্বে আমাদের নকলনবিশদের চাকরি জাতীয়করণ করার দাবি জানাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন