হোম খেলাধুলা আর্জেন্টিনার হয়ে খেলতে সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন তরুণ খেলোয়াড়

আর্জেন্টিনার হয়ে খেলতে সৌদির লোভনীয় প্রস্তাব ফিরিয়ে দিলেন তরুণ খেলোয়াড়

কর্তৃক Editor
০ মন্তব্য 95 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসির অবসরের পর আর্জেন্টিনার ভবিষ্যৎ তারকাদের একজন হিসেবে ভাবা হয় তাকে। ইতালিয়ান সিরি আ’য় চমক জাগানো তরুণদের অন্যতম ম্যাথিয়াস সুলে। কলি থেকে ফুল হয়ে ফোঁটার অপেক্ষায় থাকা এই তরুণের জন্য সৌদি আরব থেকে এসেছিল বিরাট অঙ্কের প্রস্তাব। সাড়া জাগানো সৌদি প্রো লিগের সেই প্রস্তাবে আলবিসেলেস্তে সমর্থকদের বুকে ধরেছিল কাঁপন।

সৌদি পেশাদার লিগের দল আল ইত্তিহাদের দেওয়া বিশাল প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন আর্জেন্টিনার তরুণ তুর্কি ম্যাথিয়াস সুলে। শীতকালীন দলবদল শেষ হওয়ার ঠিক আগ মুহূর্তে য়্যুভেন্তাস থেকে সুলেকে কেনার জন্য লোভনীয় প্রস্তাব দিয়েছিল। আর্জেন্টিনার এই তরুণকে দলে নিতে ট্রান্সফার ফি হিসেবে ৩০ মিলিয়ন ইউরো বা বাংলাদেশি মুদ্রায় ৩ হাজার ৫৮০ কোটি টাকার প্রস্তাব দিয়েছিল য়্যুভেন্তাসকে। সেই সঙ্গে আর্জেন্টিনার এই উইঙ্গারকেও বড় অঙ্কের পারিশ্রমিক দিতে চেয়েছিল করিম বেনজেমা, এনগোলো কান্তেকে দলে ভেড়ানো আল ইত্তিহাদ। এমন খবরই দিয়েছেন দলবদলের খবরের নির্ভরযোগ্য সূত্র ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো।

তবে কয়েক ঘণ্টা আগে সৌদি ক্লাবটির দেওয়া সেই লোভনীয় প্রস্তাব গ্রহণ করছেন না সুলে। আর্জেন্টিনার জার্সি গায়ে খেলার স্বপ্ন পূরণ করতেই এতো দ্রুত ইউরোপের ফুটবল থেকে নিজেকে সরিয়ে নিতে চান না য়্যুভেন্তাস থেকে ধারে সিরি আ’র আরেক ক্লাব ফ্রসিননে খেলা এই ২০ বছর বয়সী উইঙ্গার। তার সামনে ইতালি জাতীয় দলে খেলার সুযোগ এলেও আর্জেন্টিনা জাতীয় দলের জার্সি গায়ে চাপানোর স্বপ্নে সেই সুযোগ গ্রহণ করেননি।

চলতি মৌসুমে ফ্রসিননের হয়ে ৯ গোল ও ১ অ্যাসিস্ট করেছেন সুলে। পয়েন্ট তালিকার ১৩ নম্বরে থাকা দলটিকে সিরি আ’য় টিকিয়ে রাখতে সর্বোচ্চটা দিয়ে খেলতে চান এই আর্জেন্টাইন তারকা। এই মুহূর্তে তাকে বিশ্বের শীর্ষ পাঁচ লিগে খেলা অন্যতম সেরা অনূর্ধ্ব ২১ বয়সী খেলোয়াড় হিসেবে গণ্য করা হচ্ছে।

আর্জেন্টিনার বয়সভিত্তিক দলের হয়ে ১০ ম্যাচ খেলা সুলে এখন জাতীয় দল থেকে ডাক পাওয়ার অপেক্ষায় আছেন। কোচ লিওনেল স্ক্যালোনিও বিবেচনায় রেখেছেন তাকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন