হোম খেলাধুলা বিপিএল মাতাতে আসছেন ডুসেন

বিপিএল মাতাতে আসছেন ডুসেন

কর্তৃক Editor
০ মন্তব্য 67 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মাঝপথেই নতুন চমক দিয়ে হাজির রংপুর রাইডার্স। তারা দলে টানছে দক্ষিণ আফ্রিকার ব্যাটার রসি ভ্যান ডার ডুসেনকে।

রোববার (২৮ জানুয়ারি) নিজেদের সামাজিক মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে রংপুর।

কিছুদিন আগে পাকিস্তানি ব্যাটার বাবর আজমকে দলে ভিড়িয়ে চমক দেখিয়েছিল রংপুর। রাইডার্স শিবিরে যোগ দেয়ার পর তিন ম্যাচ খেলে দুটিতেই ফিফটি হাঁকিয়েছেন তিনি। সে দুই ম্যাচেই জয় পেয়েছে সাকিব-সোহানরা। এছাড়া দলে ব্রেন্ডন কিং, আজমতউল্লাহ ওমরজাইয়ের মতো তারকারাতো আছেনই।

নিজেদের ব্যাটিং ভিতকে আরও শক্তিশালী করতে এবার রংপুর দলে ভেড়াচ্ছে প্রোটিয়া ব্যাটার ডুসেনকে। যদিও এখনই তিনি যোগ দিতে পারবেন না। বর্তমানে তিনি ব্যস্ত সময় কাটাচ্ছেন নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ২০-তে। এমআই কেপ টাউনের হয়ে খেলছেন ৩৪ বছর বয়সী এ ব্যাটার। সেখানকার দায়িত্ব শেষ করে তিনি যোগ দেবেন রাইডার্স শিবিরে।

এসএ২০-তে দলের হয়ে ৭ ম্যাচের সবকটিতে খেলেছেন ডুসেন। সেখানে সব ম্যাচে ‍দ্যুতি ছড়াতে না পারলেও সুপার কিংসের বিপক্ষে ১৩ জানুয়ারির ম্যাচে দারুণ এক শতক হাঁকিয়েছেন। ৯ চার ও ৬ ছক্কায় ৫০ বলে ১০৪ রান করে দলের ৯৮ রানের বড় জয়ে অবদান রেখেছেন তিনি। এছাড়া ৪১ রানের দুটি ইনিংস খেলেছেন তিনি। সব মিলিয়ে ৩৩ গড়ে করেছেন ২৩১ রান।

তবে লিগটিতে ভালো অবস্থানে নেই তার দল। ৯ পয়েন্ট নিয়ে ছয় দলের মধ্যে পাঁচে অবস্থান করছে কেপ টাউন। তাতে প্লে অফের দৌড় থেকে অনেকটা পিছিয়ে পড়েছে তারা। যদিও কেপ টাউন ঘুরে দাঁড়িয়ে প্লে অফে জায়গা করে নিতে না পারে তাহলে ৩ ফেব্রুয়ারি দলের হয়ে গ্রুপ পর্বের শেষ ম্যাচ খেলে বিপিএলে যোগ দেবেন তিনি।

তাতে গ্রুপ পর্বের ৬টি ম্যাচে তাকে পাবে রাইডার্সরা। প্লে অফ ও ফাইনাল খেললে সংখ্যাটা বাড়বে আরও। কিন্তু চমক দেখিয়ে এসএ২০-তে যদি কেপ টাউন প্লে অফ খেলে তাহলে গ্রুপ পর্বে ৪টি ম্যাচের বেশি তাকে পাবে না রংপুর। টুর্নামেন্টটির পর্দা নামবে ১০ ফেব্রুয়ারি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন