হোম অন্যান্যসারাদেশ সাতক্ষীরায় অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা ও মেডিকেল কলেজে দ্রুত পিসিআর ল্যাব চালুর দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত

সাতক্ষীরায় অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা ও মেডিকেল কলেজে দ্রুত পিসিআর ল্যাব চালুর দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত

কর্তৃক Editor
০ মন্তব্য 83 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরায় অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা ও মেডিকেল কলেজে দ্রুত পিসিআর ল্যাব চালুর দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার আয়োজনে রবিবার সকাল ১০টায় শহরের পাকাপুলের উপর উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
সংগঠনটির সহ-সভাপতি ও জজকোর্টের সাবেক পিপি এড.ওসমান গণির সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা থেকে মোবাইলের মাধ্যমে সাবেক সফল স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আফম রুহুল হক এমপি, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যনার্জি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম।

ডা: আফম রুহুল হক এমপি এ সময় বলেন, ইতিমধ্যে তিনি মন্ত্রণালয়ে কথা বলেছেন আজকে হয়তো ফাইলিং হবে। দ্রুত সময়ের মধ্যে সাতক্ষীরায় করোনা পরীক্ষা শুরু হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, সাতক্ষীরায় অর্থনৈতিক জোন হলে অনেক বেকার যুবকদের কর্মসংস্থানের সৃষ্টি হবে। মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরার উন্নয়নে যথেষ্ট আন্তরিক। কিন্তু এ জেলার উন্নয়নের দাবিগুলো নিয়ে আমরা সে পর্যন্ত পৌছাতে না পারায় আমরা বঞ্চিত হচ্ছি।

এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি বলেন, সাতক্ষীরাবাসীর দাবির মুখে মাননীয় প্রধানমন্ত্রী সাতক্ষীরা করোনা টেস্টের জন্য পিসিআর ল্যাব দিয়েছেন। কিন্তু অত্যান্ত দু:খের বিষয় প্রায় আড়াই মাস ল্যাবের মেশিনপত্র মেডিকেলের বারান্দায় পড়ে থাকলেও এখনো সেটি স্থাপন করা হয়নি। ল্যাব আছে কিন্তু দক্ষ কর্মী নেই। তিনি আরো বলেন, সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠা একটি গুরুত্বপূর্ণ বিষয়। বিগত জেলা প্রশাসক আবুল কাশেম মহিউদ্দীন ৩’শ বিঘা সরকারী সম্পত্তি উদ্ধার করেছিলেন। সে সময় তিনি বলেছিলেন, সেখানে অর্থনৈতিক অঞ্চল করার জন্য মন্ত্রনালয়ে চিঠি পাঠানো হয়েছে। কিন্তু ওই সম্পত্তি পরে কতিপয় ভূমিদস্যুদের দেখাশোনার দায়িত্ব দেয়া হয়েছে। কিভাবে দেয়া হয়েছে তা আমরা জানি না। অথচ সেখান থেকে লক্ষ লক্ষ টাকা সরকারের রাজস্ব আয় সম্ভব ছিল। তিনি অবিলম্বে সাতক্ষীরায় অর্থনৈতিক অঞ্চল এবং দ্রুত সময়ের মধ্যে পিসিআর ল্যাব চালুর দাবিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষে হস্তক্ষেপ কামনা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন