হোম অন্যান্যসারাদেশ বাগেরহাটের মোল্লাহাটে জেজেএস এর উদ্যোগে পল্লী চিকিৎসক ও ফার্মাসিষ্টদের ২দিন ব্যাপী প্রশিক্ষন সম্পন্ন

বাগেরহাটের মোল্লাহাটে জেজেএস এর উদ্যোগে পল্লী চিকিৎসক ও ফার্মাসিষ্টদের ২দিন ব্যাপী প্রশিক্ষন সম্পন্ন

কর্তৃক
০ মন্তব্য 110 ভিউজ

মোল্লাহাট (বাগেরহাট) প্রতিনিধি :

বাগেরহাটের মোল্লাহাটে গতকাল রবিবার,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে,ইউরোপীয় ইউনিয়ন ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর সহযোগিতায় এবং উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে কোষ্টাল কনসোর্টিয়াম(রূপান্তর,জেজেএস ও ওয়াটার এইড)এর মাধ্যমে পুষ্টি উন্নয়নে অংশগ্রহনমূলক সমন্বিত প্রকল্প(ক্রেইন) এর আওতায় পল্লী চিকিৎসক ও ফার্মাসিষ্টদের ২দিন ব্যাপি পুষ্টি বিষয়ক মৌলিক প্রশিক্ষন সম্পন্ন হয়েছে।

উক্ত প্রশিক্ষনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অপুর্ব পোদ্দার, বিশেষ অতিথি ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা রাজকুমার বিশ্বাস ও অধ্যক্ষ এল জাকির হোসেন। প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন জেজেএস এর নিউট্রিশন স্পেশালিষ্ট মৌতিথি আইচ ও কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড-এর এ্যাডভোকেসী স্পেশালিষ্ট রুমানা শারমিন। প্রশিক্ষনে ৭টি ইউনিয়নের ২১জন পল্লী চিকিৎসক ও ফার্মাসিষ্টসহ ২৫জন অংশ গ্রহন করে। প্রশিক্ষনে জেজেএস এর মোল্লাহাট উপজেলা সমন্বয়কারী নব কুমার সাহা উপজেলায় চলমান পুষ্টি উন্নয়নে অংশগ্রহন মূলক সমন্বিত প্রকল্প(ক্রেইন) এর বিভিন্ন কর্মকান্ড বিষয়ে সংক্ষিপ্ত ধারনা প্রদান করেন। এছাড়া সমাপনী অনুষ্ঠানে জেজেএস আয়োজিত বিশ্ব মাতৃদুগ্ধ সপ্তাহ উপলক্ষ্যে রচনা প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন