হোম অন্যান্যসারাদেশ মেলবোর্নে কারফিউ জারি, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় লকডাউনে কড়াকড়ি

মেলবোর্নে কারফিউ জারি, অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় লকডাউনে কড়াকড়ি

কর্তৃক
০ মন্তব্য 83 ভিউজ

অনলাইন ডেস্ক :
নভেল করোনাভাইরাসে আক্রান্ত কোভিড-১৯ রোগীর সংখ্যা বাড়তে থাকায় অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া অঙ্গরাজ্যে ‘বিপর্যস্ত অবস্থা’ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে এ অঙ্গরাজ্যের মেলবোর্ন শহরে আগামী ছয় সপ্তাহ রাত ৮টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ জারি করা হয়েছে। আজ রোববার থেকে এ নির্ধারিত সময়ে কারফিউ জারি থাকবে। এক সংবাদ সম্মেলনে ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের সরকারপ্রধান ড্যানিয়েল অ্যান্ড্রুস এ ঘোষণা দেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা এক প্রতিবেদনে খবর জানিয়েছে।আলজাজিরা জানিয়েছে, চলাচলের ক্ষেত্রে মেলবোর্নের বাসিন্দাদের জন্য নতুন করে বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

বিধিনিষেধে যা বলা হয়েছে

মেলবোর্নের বাসিন্দারা তাঁদের এলাকা থেকে পাঁচ কিলোমিটারের বেশি যেতে পারবেন না। প্রতিদিন পরিবারের শুধু একজন সদস্য বাজার-সদাই করার জন্য বের হতে পারবেন।

ড্যানিয়েল অ্যান্ড্রুসের বরাত দিয়ে সংবাদমাধ্যম আলজাজিরা জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ভিক্টোরিয়ায় ৬৭১ জনের করোনা শনাক্ত হয়েছে, যা গত দিনের তুলনায় প্রায় দ্বিগুণ। গতকাল শনিবার ৩৯৭ জনের করোনা শনাক্ত করা হয়। এ ছাড়া নতুন করে আরো সাতজনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত ৩৮০ জন হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে, ভিক্টোরিয়ায় বিপর্যস্ত অবস্থা ঘোষণা করার পরিপ্রেক্ষিতে পুলিশের ক্ষমতা বাড়ানো হবে বলে জানিয়েছেন ভিক্টোরিয়া অঙ্গরাজ্যের সরকারপ্রধান অ্যান্ড্রুস।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন