হোম অন্যান্যশিক্ষা এনআইবির মহাপরিচালক পদে নিয়োগে জটিলতার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

এনআইবির মহাপরিচালক পদে নিয়োগে জটিলতার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

কর্তৃক Editor
০ মন্তব্য 8 ভিউজ

ইবি প্রতিনিধি:

বাংলাদেশের জীব প্রযুক্তিবিদদের কেন্দ্রীয় সংস্থা ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়োটেকনোলজির (এনআইবি) মহাপরিচালক পদে নিয়োগে জটিলতার প্রতিবাদে মানববন্ধন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থীরা।

সোমবার (২৮ অক্টোবর) দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধনে বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম নাজমুল হুদাসহ বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অংশ নেন। এসময় শিক্ষার্থীরা বাংলাদেশে জীবপ্রযুক্তি ক্ষেত্রে বিভিন্ন বৈষম্য হচ্ছে বলে উল্লেখ করে তা অবসানের দাবি জানান।

শিক্ষার্থীরা বলেন, সম্প্রতি ন্যাশনাল ইনস্টিটিউট অফ বায়োটেকনোলজি এর মহাপরিচালক পদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শাহেদুর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে। তিনি দেশের সুনামধন্য একজন বায়োটেকনোলজিস্ট। কিন্তু আমরা দেখতে পাচ্ছি যে, তাকে নিয়োগ দেয়ার পর থেকে একটি মহল তাকে যোগদানে বাঁধা ও বিভিন্নভাবে চাপ প্রয়োগ করছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি। এই প্রতিষ্ঠানে বিগত সময়ে আমরা প্রতিষ্ঠান সংশ্লিস্ট ব্যক্তিকে দায়িত্ব পালন করতে দেখি নাই। অন্যান্য ডিসিপ্লিনের ব্যক্তিবর্গ এখানে দায়িত্বপালন করেছেন। এই সরকার সংশ্লিষ্ট ব্যক্তিকে নিয়োগ দেওয়ার পরই এখন ষড়যন্ত্র শুরু হয়েছে।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. এ.কে.এম নাজমুল হুদা বলেন, এতদিন পরে সরকার এই জায়গায় প্রতিষ্ঠান সংশ্লিষ্ট একজন ব্যক্তিকে নিয়োগের প্রজ্ঞাপন দিয়েছে। অথচ তার যোগদানেও নানা টালবাহানা দেখানো হচ্ছে। আমরা এই সমস্যার দ্রুত সমাধান চাই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন