হোম জাতীয় ত্বকী হত্যা মামলায় ‘জামাই মামুন’ গ্রেফতার

ত্বকী হত্যা মামলায় ‘জামাই মামুন’ গ্রেফতার

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

জাতীয় ডেস্ক:

নারায়ণগঞ্জের আলোচিত মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলায় আব্দুল্লাহ আল মামুন (৪০) ওরফে জামাই মামুন নামে আরও এক আসামিকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আজ সোমবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাতে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন চিটাগাংরোড এলাকা থেকে তাকে গ্রেফ্তার করা হয়। গ্রেফতার ‘জামাই মামুন’ বরিশালের সদর থানার চরমোনাই এলাকার আব্দুর রহিমের ছেলে।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে র‍্যাব-১১’র মিডিয়া অফিসার এএসপি সনদ বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আব্দুল্লাহ আল মামুন ওরফে জামাই মামুন দীর্ঘদিন রাজধানী ঢাকায় আত্মগোপনে ছিলেন। সোমবার দিবাগত রাতে তাবলীগ জামাতের ছদ্মবেশে ঢাকা থেকে খাগড়াছড়ির রামগড় যাওয়ার সময় খাগড়াছড়িগামী বাস থেকে তাকে গ্রেফতার করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মঙ্গলবার আসামি মামুনকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে প্রেরণ করা হলে কোর্টে রেভারেঞ্জের কারণে আসামির রিমান্ড শুনানি হয়নি। আগামী রোববার (৬ অক্টোবর) মামলার রিমান্ড শুনানির দিন ধার্য করা হয়েছে। বর্তমানে আসামিকে হাজতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৩ সালের ৬ মার্চ নারায়ণগঞ্জের শায়েস্তা খান রোডের বাসা থেকে বেরিয়ে স্থানীয় সুধীজন পাঠাগারে যাওয়ার পথে নিখোঁজ হন ত্বকী। পরদিন তার ‘এ’ লেভেল পরীক্ষার ফল প্রকাশ হয়, যেখানে দেখা যায় মেধাবী ত্বকী পদার্থবিজ্ঞানে সর্বোচ্চ ৩০০ নম্বরের মধ্যে ২৯৭ পেয়েছেন। ৮ মার্চ শীতলক্ষ্যা নদীর কুমুদিনী খাল থেকে ত্বকীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় ত্বকীর পিতা রফিউর রাব্বি নারায়ণগঞ্জ সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। পরে বাদির আবেদনের প্রেক্ষিতে মামলাটি কোর্টের নির্দেশে মামলার তদন্তভার পায় র‍্যাব। ত্বকী হত্যাকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত মোট ছয়জনকে গ্রেফতার করেছে র‍্যাব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন