হোম আন্তর্জাতিক জম্মু-কাশ্মিরে বন্দুকযুদ্ধে দুই ভারতীয় সেনা নিহত

জম্মু-কাশ্মিরে বন্দুকযুদ্ধে দুই ভারতীয় সেনা নিহত

কর্তৃক Editor
০ মন্তব্য 22 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জম্মু ও কাশ্মির সফরের আগে আবারও সশস্ত্র আক্রমণ চালালো বিচ্ছিন্নতাবাদীরা। বিধানসভা নির্বাচনের পূর্বে মোদির প্রচারণায় যাবার একদিন আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বন্দুকধারীদের গুলিতে নিহত হয়েছেন দুই সেনা সদস্য। গুরুতর আহত হয়েছেন আরও দুই সেনা সদস্য। খবর, এনডিটিভি’র।

প্রতিবেদনে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাতে পুলিশকে সাথে নিয়ে জম্মুর কিশস্তার জেলায় সেনাবাহনী একটি যৌথ অভিযান পরিচালনা করে। এতে বন্দুকধারীরা হামলা চালালে চার সেনা সদস্য গুলিবিদ্ধ হোন। স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে মৃত্যু হয় দুজনের। নিহত এই দুই সেনা হলেন, নায়েব সুবেদার বিপন কুমার এবং জেসিও সিপাহি অরবিন্দ সিং।

অন্যদিকে, এদিন রাতেই বারামুলা জেলাতে পৃথক তল্লাশি অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। এই অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর এই অঞ্চলে বিধানসভার ভোট অনুষ্ঠিত হবে। ২০১৮ সালের পরে জম্মু ও কাশ্মীরে কোনো নির্বাচিত সরকার নেই। ২০১৯ সালে ভারতীয় সংবিধানের ৩৭০ নম্বর অনুচ্ছেদটি বাতিল করে জম্মু ও কাশ্মীরের বিশেষ অধিকার বিলোপ করেছিল নরেন্দ্র মোদি সরকার।

উল্লেখ্য, জম্মু ও কাশ্মিরে সবশেষ বিধানসভা নির্বাচন হয়েছিল ২০১৪ সালে। দীর্ঘ ১০ বছর পর আবার সেখানে ভোট হতে চলেছে। আগামী ১৮ সেপ্টেম্বর থেকে ভোটগ্রহণ পর্ব শুরু। তিন দফায় নির্বাচন অনুষ্ঠিত হবে সেখানে। পরের দুই দফার ভোট যথাক্রমে ২৫ সেপ্টেম্বর ও ১ অক্টোবর। নির্বাচনের ফল জানা যাবে আগামী ৮ অক্টোবর।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন