হোম খেলাধুলা ‘এখনই সময় দায়িত্ব নেয়ার, এখন না নিলে আর কখন’

‘এখনই সময় দায়িত্ব নেয়ার, এখন না নিলে আর কখন’

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক সিরিজ কাটিয়েছে বাংলাদেশ। লিটন দাস সেঞ্চুরি করেছেন, রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। একসময় লিটনকে নিয়ে আফসোসই শোনা যেত বেশি। এখন যত সময় যাচ্ছে, নিজেকে কী আরও বেশি বুঝতে পারছেন?

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিসিবিতে সংবাদ সম্মেলনে এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি ৯-১০ বছর হয়ে গেছে ক্রিকেট খেলছি। ওরকম অভিজ্ঞতা হয়েছে। এখনই সময় দায়িত্ব নেওয়ার। দায়িত্ব যদি এখন না নিই, তাহলে আর কখন। সুযোগ পেলেই, আমি বলছি দায়িত্ব নেওয়ার কথা; কিন্তু তার মানে এই না যে প্রতি ম্যাচেই আমাকে দায়িত্ব নিতে হবে। আমি মানুষ, আমার ভুল হতেই পারে।

টেস্টে লিটন নিয়মিতই কিপিং করেন। লম্বা সময় উইকেটের পেছনে দাঁড়িয়ে আবার ব্যাট হাতে দায়িত্ব সামলানো প্রসঙ্গে লিটন বলেন, কিপিং ব্যাটিংয়ের ক্ষেত্রে কোনো সাহায্য করে না। কিপিং একটা পার্ট। যখন ফিল্ডিং করা, তখন সেটা যেমন একটা পার্ট; কিপিংও তেমনই।

ভারত সিরিজ নিয়ে লিটনের কাছে জানতে চাওয়া হয়েছিল দুই দলের ব্যাটিং গভীরতা সম্পর্কে। জবাবে টাইগারদের উইকেটকিপার এই ব্যাটার বলেন, আমার কাছে মনে হয় দুই দলের ব্যাটিং গভীরতায় খুবই ভালো। দুই দল যখন খেলবে সাত-আটটা করে মেইন ব্যাটসম্যান থাকবে।

এরপর লিটন বলেন, দেখেন আমরা পাকিস্তানে খুব ভালো ক্রিকেট খেলেছি। এটা আমার কাছে মনে হয় এটা অতীত হয়ে গেছে। এখান থেকে কনফিডেন্স পেয়েছি, যখন হোমে ইন্ডিয়ার সাথে খেলবো তখন ইন্ডিয়া অলওয়েজ শক্তিশালী দল। আমি বলব না যে খুব চ্যালেঞ্জিং হবে, আবার সহজ হবে। তারা খুব ভালো দল তাদের কন্ডিশনে। টেস্ট ক্রিকেটে যদি তাদের অবস্থানটা দেখেন অনেক উপরে।

আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে প্রথম টেস্ট। এরপর কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে মাঠে গড়াবে দ্বিতীয় টেস্ট। সাদা পোশাকের লড়াই শেষে ৬ থেকে ১২ অক্টোবর টি-টোয়েন্টির চ্যালেঞ্জে বাংলাদেশের সামনে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন