হোম জাতীয় ঢামেকে চিকিৎসদের ওপর হামলার ঘটনায় মামলা

ঢামেকে চিকিৎসদের ওপর হামলার ঘটনায় মামলা

কর্তৃক Editor
০ মন্তব্য 20 ভিউজ

জাতীয় ডেস্ক:

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়েছে। রোববার (১ সেপ্টেম্বর) হাসপাতালটির অফিস সহায়ক আমির হোসেন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস এন্ড টেকনোলজির (বিউবিটি) শিক্ষক শাহরিয়ার অর্ণবসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। অপর আসামিরা হলেন, পলজয়, সিহাব তুর্জ ও সাইমি নাজ শয়ন। এছাড়াও মামলায় অজ্ঞাত ৪০ থেকে ৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গতকাল শনিবার হাসপাতালের মূমুর্ষু ওয়ার্ডে ডা. কানিজ ফাতেমার তত্ত্বাবধানে একজন রোগী মারা যান। পরে ময়নাতদন্তের জন্য মরদেহ মর্গে পাঠানো হয়। পরে বিকেলে ২০২১ ওয়ার্ডের ইমারজেন্সী অপারেশন থিয়াটারের সামনে ডা. আল মাশরাফিকে ৩০ থেকে ৪০ জন মারধর করতে থাকে। এ সময় ডা. ইমরান হোসেন এগিয়ে গেলে তাকেও মারধর করতে থাকে। একপর্যায়ে ডা. ইমরান মারতে মারতে তারা পরিচালকের কক্ষে নিয়ে যায়।

এতে আরও উল্লেখ করা হয়, মারধরের ফলে ডা. আল মাশরাফি ও ডা. ইমরান গুরুতর আঘাত পান। এছাড়াও জিনিস্পত্র ভাঙচুরের ফলে হাসপাতালের দুই লাখ টাকার মত আর্থিক ক্ষতি হয়।

প্রসঙ্গত, শনিবার ঢামেকে চিকিৎসকদের মারধরের ঘটনার পর দোষীদের গ্রেফতারে আলটিমেটাম দেন ডাক্তাররা। তবে, ২৪ ঘণ্টার সেই সময়সীমা পার হওয়ার আগেই রোববার সকাল থেকে কর্মবিরতিতে যান চিকিৎসকরা। পরে সারাদেশে সব চিকিৎসাকেন্দ্রে ‘কম্লিট শাটডাউন’ ঘোষণা করেন তারা। এরপর সন্ধ্যায় স্বাস্থ্য উপদেষ্টার আশ্বাসে আগামীকাল সোমবার রাত ৮টা পর্যন্ত শাটডাউন কর্মসূচি স্থগিত ঘোষণা করেন তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন