হোম জাতীয় মানুষের জীবন রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে: দুর্যোগ উপদেষ্টা

মানুষের জীবন রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে: দুর্যোগ উপদেষ্টা

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

জাতীয় ডেস্ক:

দেশের বন্যা পরিস্থিতিতে মানুষের জীবন রক্ষায় সর্বোচ্চ চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুকী আজম। তিনি বলেন, দুর্গতদের উদ্ধারে সেনা, নৌ, বিমানবাহিনী, ছাত্র, জনতা ও প্রশাসন কাজ করছে। আজ বৃহস্পতিবার (২২ আগস্ট) উপদেষ্টাদের বৈঠক শেষে এ কথা বলেন তিনি।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা জানান, বন্যা কবলিত এলাকায় উদ্ধার কার্যক্রম এবং ত্রাণ বিতরণে অগ্রাধিকার দেয়া হবে। তাছাড়া, সে সকল সংগঠন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের সাথে কাজ করে তাদেরকেও নিয়োজিত করা হয়েছে।

তিনি আরও জানান, ভারতের সাথে এ বিষয়ে যোগাযোগ করা হচ্ছে। প্রধান উপদেষ্টার সাথে ভারতীয় হাইকমিশনারের বৈঠকে সার্বিক বিষয় নিয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে।

এদিকে, ভারী বৃষ্টি এবং উজান থেকে নেমে আসা ঢলে দেশের আট জেলা বন্যাকবলিত হয়েছে। জেলাগুলো হচ্ছে ফেনী, কুমিল্লা, চট্টগ্রাম, খাগড়াছড়ি, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়ীয়া। বৃহস্পতিবার বন্যার সবশেষ পরিস্থিতি সম্পর্কে ব্রিফিংয়ে এ তথ্য জানান দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ উপদেষ্টা ফারুকী আজম।

তিনি বলেন, বন্যায় দেশের ৮ জেলায় এখন পর্যন্ত অন্তত ২৯ লাখ ৪ হাজার ৯৬৪ জন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ফেনী ও ব্রাহ্মণবাড়িয়াতে পানিতে ডুবে দুইজন মারা গেছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন