হোম জাতীয় আহমদ হোসেন ও এম সোহায়েল ৪ দিনের রিমান্ডে

আহমদ হোসেন ও এম সোহায়েল ৪ দিনের রিমান্ডে

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজধানীর পল্টন থানায় দায়েরকৃত যুবদল নেতা নবীন তালুকদার হত্যা মামলায় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন এবং নৌবাহিনী থেকে চাকরিচ্যুত চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েলের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বুধবার (২১ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত আসামিদের হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। শুনানির শেষে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, মঙ্গলবার (২০ আগস্ট) মধ্যরাতে আহমদ হোসেনকে রামপুরা এবং এম সোহায়েলকে ঢাকার বনানী থেকে গ্রেফতার করা হয়। গত সোমবার (১৯ আগস্ট) রিয়ার অ্যাডমিরাল এম সোহায়েলকে নৌবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নেত্রকোনা-৫ আসন থেকে নির্বাচিত হন।

অপরদিকে, এম সোহায়েল ২০২২ সালের ২২ ফেব্রুয়ারি কমোডর থেকে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান। গত বছরের ১২ এপ্রিল চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি ২০২২ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ছিলেন।

হাসিনা সরকারের পতনের পর ৭ আগস্ট বন্দর চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে এম সোহায়েলকে নৌবাহিনীর ট্রেনিং অ্যান্ড ডকট্রিনের কমান্ডার হিসেবে বদলি করা হয়। ১২ দিনের মাথায় তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়।

এম সোহায়েল ২০১০ সাল থেকে পরবর্তী দুই বছর র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের ডিরেক্টর ছিলেন। এ সময় তাঁর বিরুদ্ধে জোরপূর্বক গুম, হত্যাসহ বিভিন্ন অভিযোগে জড়িত থাকার অভিযোগ ওঠে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন