হোম অন্যান্যশিক্ষা জবি সাদা দলের সংবাদ সম্মেলন, অবিলম্বে স্বশরীরে ক্লাস পরীক্ষা চালুর দাবি জবি সাদা দলের

জবি সাদা দলের সংবাদ সম্মেলন, অবিলম্বে স্বশরীরে ক্লাস পরীক্ষা চালুর দাবি জবি সাদা দলের

কর্তৃক Editor
০ মন্তব্য 17 ভিউজ

জবি প্রতিনিধি:

অবিলম্বে স্বশরীরে ক্লাস-পরীক্ষা চালু, আহত শিক্ষার্থী সাজিদকে ২৪ ঘন্টার মধ্যে বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার (১১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক লাউঞ্চে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান বিএনপিপন্থী এই শিক্ষক সংগঠনের নেতারা। এ সময় জবির প্রধান সমন্বয়ক নুরু নবীকে যারা অমানুষিক নির্যাতন করেছে এবং তার আটকের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্ত্রির দাবি করেন তারা।

সাদা দলের সভাপতি অধ্যাপক ড. মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের সাধারণ অধ্যাপক ড. মো. রইছ উদ্দীন।

লিখিত বক্তব্যে রইছ উদ্দীন বলেন, আন্দোলনকারী শিক্ষার্থী এবং একাডেমিক কাউন্সিলে আলোচনা ছাড়া অনলাইন ক্লাস চালুর সিদ্ধান্ত সিদ্ধান্ত শিক্ষার্থীদের ক্ষোভকে আরো বহুগুণে বৃদ্ধি করেছে। আমরা অবিলম্বে স্বশরীরে ক্লাস ও পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম চালুর করার প্রয়োজনীয়তা অনুধাবন করছি। যেসব শিক্ষক আন্দোলনকারী শিক্ষার্থীদের বিএনপি-জামাত ও জঙ্গি আখ্যা দিয়ে দমনের চেষ্টা করেছে তাদের পরিচয় প্রকাশ করারও দাবি জানান তিনি।

রইছ উদ্দিন বলেন, সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন আমাদের হিসাববিজ্ঞান বিভাগের ছাত্র সাজিদের অবস্থা খুবহ সংকটাপন্ন। আগামী ২৪ ঘন্টার মধ্যে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবি জানাচ্ছি। ছাত্র আন্দোলনে শাহাদত বরণকারী গণিত বিভাগের ছাত্র আহসান হাবিব তামিমের নামে বিশ্ববিদ্যালয়ের একটি স্থাপনার নামকরণ এবং তার পরিবার থেকে একজনকে বিশ্ববিদ্যালয়ে চাকরি প্রদানের দাবি জানাচ্ছি। গত ৯ আগষ্ট শিক্ষক সমিতির দেয়া বিবৃতিতে ছাত্র জনতার মুক্তির আন্দোলনকে সহিংসতা নামে আখ্যা দেয়ার তীব্র নিন্দা জানাচ্ছি ও বিবৃতি প্রত্যাহারের আহবান জানাচ্ছি।

অধ্যাপক রইছ উদ্দিন বলেন, এ আন্দোলনে ছাত্ররাই যেহেতু মুখ্য ভূমিকা পালন করেছে, তাই ছাত্রদের মতামতকে সর্বক্ষেত্রে গুরুত্ব দিতে হবে। এ ক্ষেত্রে ছাত্রনেতৃবৃন্দকে সকল বিতর্কের উর্দ্ধে উঠে কাজ করার এবং স্বৈরাচারের দোসরদের ব্যাপারে সর্বদা সজাগ থাকার আহবান জানাচ্ছি। যেসব শিক্ষক ছাত্র জনতার এই আন্দোলনকে প্রশ্নবিদ্ধ ও তাদের স্বেচ্ছাসেবী কার্যক্রমকে উপহাস করছে, তাদের বিষয়ে সকলকে সতর্ক থাকতে হবে। জবির বেদখল থাকা ১৩ টি উদ্ধারে শিক্ষক শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ কর্মসূচী গ্রহণের আহ্বান জানান অধ্যাপক রইছ উদ্দীন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন