হোম জাতীয় শোককে শক্তিতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর

শোককে শক্তিতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গড়ার আহ্বান প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রীর

কর্তৃক Editor
০ মন্তব্য 17 ভিউজ

জাতীয় ডেস্ক:

বঙ্গবন্ধুর আদর্শে উদ্বুদ্ধ হয়ে শোককে শক্তিতে পরিণত করে স্মার্ট বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

বৃহস্পতিবার (১ আগস্ট) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. রুহুল আমিন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর, বাংলাদেশ ওভারসিস এমপ্লয়মেন্ট এন্ড সার্ভিসেস লিমিটেড (বোয়েসেল)-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবুর রহমান সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শকে প্রতিটি বাঙালির জীবন প্রতিফলিত করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শে নিবেদিত হয়ে দেশ ও জাতির কল্যাণে সর্বশক্তি নিয়ে আত্মনিয়োগ করলেই জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানানো সার্থক হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙ্গালি জাতিকে স্বাধীন দেশ উপহার দিয়েছেন আর তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে এরইমধ্যে উন্নয়নশীল দেশে রূপান্তর করেছেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতুসহ দেশে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করেছেন। তিনি দেশি ও আন্তর্জাতিক সব ষড়যন্ত্র আর নানা প্রতিকূলতাকে মোকাবিলা করে উন্নত-সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় উন্নয়নের ধারা অব্যাহত রেখেছেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আজ প্রতিষ্ঠিত, এখন তিনি লক্ষ্য স্থির করেছে স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা করার। আমি আশা করি, “রূপকল্প-২০৪১” বাস্তবায়নের মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়তে সকলের সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত থাকবে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন