হোম অন্যান্যশিক্ষা জবির নিরপরাধ শিক্ষার্থীরা হয়রানির শিকার হলে প্রক্টর অফিসে জানানোর নির্দেশ

জবির নিরপরাধ শিক্ষার্থীরা হয়রানির শিকার হলে প্রক্টর অফিসে জানানোর নির্দেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 24 ভিউজ

জবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কোনো নিরপরাধ শিক্ষার্থী হয়রানির শিকার হলে শিক্ষার্থীকে প্রক্টর অফিসকে অবহিত করার নির্দেশনা দেওয়া হয়েছে। ঐ অবহিত সাপেক্ষে বিশ্ববিদ্যালয় থেকে সম্ভাব্য সব সহযোগিতা প্রদান করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একই সঙ্গে বিশ্ববিদ্যালয়টির কোনো নিরপরাধ শিক্ষার্থী যাতে হয়রানির শিকার না হয়, তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানানো হয়েছে।

আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের পরিচালক তানভীর আহসানের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতা ও আইন-শৃঙ্খলা বিনষ্টকারী কর্মকাণ্ডে লিপ্ত থাকার অভিযোগে বিভিন্ন ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নানা সংবাদ গণমাধ্যমে পরিলক্ষিত হচ্ছে। এ প্রক্রিয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো নিরপরাধ শিক্ষার্থী যাতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করার জন্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবার প্রতি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আহ্বান জানাচ্ছে।
এতে আরো বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কোনো শিক্ষার্থী হয়রানির শিকার হলে তাকে প্রক্টর অফিসকে অবহিত করার নির্দেশনা প্রদান করা হল। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় থেকে সম্ভাব্য সব সহযোগিতা প্রদান করা হবে।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বলেন, বিশ্ববিদ্যালয়ের নিরপরাধ কোনো শিক্ষার্থী কোনো ধরণের হয়রানির শিকার হলে আমাদেরকে অবহিত করলে আমরা তা গুরুত্বসহকারে দেখবো। পাশাপাশি সম্ভাব্য সব ধরনের সহযোগিতা দেয়া হবে।

এদিকে,কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘটিত সংঘর্ষে আহত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের চিকিৎসা ব্যায় প্রদান করছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

প্রক্টর জাহাঙ্গীর বলেন, আমরা আহত শিক্ষার্থীদের লিস্ট করেছি। আমরা এমন অন্তত ১৫ জন এমন শিক্ষার্থী পেয়েছি। তাদেরকে চিকিৎসা ব্যায় প্রদান করা হচ্ছে। যার যেমন প্রয়োজন আমরা তেমনই চিকিৎসা ব্যায় দিচ্ছি।

প্রক্টর বলেন, আমাদের এ কার্যক্রম চলমান। কোনো শিক্ষার্থীর আহতের খবর যদি আমরা পাই তাহলে তাকেও সহায়তা করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন