হোম অন্যান্যশিক্ষা ইবির সেই নিরাপত্তা কর্মচারী সাময়িক বরখাস্ত

ইবি প্রতিনিধি:

ঈদের ছুটিতে গাছের গুড়ি ও খড়ি পাচারের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মচারী ফরিদুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানা যায়।

অফিস আদেশ সূত্রে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের এস্টেট অফিসের কম্পিউটার অপারেটর ফরিদ উদ্দিন-কে কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা-বিধির ১২ এর ১ ধারা মোতাবেক কর্তৃপক্ষের অনুমতি ছাড়া বিশ্ববিদ্যালয় পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষ্যে বন্ধকালীন সময়ে ক্যাম্পাস হতে গাছের গুড়ি ও খড়ি নিয়ে যাওয়ার অপরাধে তাকে কম্পিউটার অপারেটর পদের চাকুরী হতে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তবে বরখাস্ত থাকাকালীন সময়ে তিনি বিধি মোতাবেক জীবন-ধারণ ভাতা পাবেন।

এর আগে, গত ১৪ জুন ভোর পাঁচটার দিকে ক্যাম্পাসের প্রধান ফটক দিয়ে ৭-৮টি ভ্যানযোগে গাছের গুড়ি ও খড়ি পাচার করে ফরিদুল ইসলাম। পরে বিষয়টি নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হলে কর্তৃপক্ষ আমলে নিয়ে ছাত্র উপদেষ্টা ও প্রক্টরিয়াল বডি যৌথভাবে জরুরি সভা করে।

সেই সভায় এস্টেট প্রধানক শামছুল ইসলাম জোহাকে সরেজমিন পরিদর্শন করার নির্দেশনা দেওয়া হয়। পরবর্তীতে পরিদর্শন করে এস্টেট অফিস প্রতিবেদন দেয় প্রক্টর অধ্যাপক ড. শাহাদাৎ হোসেন আজাদের কাছে। সেই প্রতিবেদনসহ প্রশাসনকে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে রেজিস্ট্রার বরাবর চিঠি পাঠান তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন