হোম জাতীয় পর্যটনশিল্পে বিনিয়োগে সর্বাত্মক সহযোগিতা পাবে সমবায় সমিতি: মন্ত্রী

পর্যটনশিল্পে বিনিয়োগে সর্বাত্মক সহযোগিতা পাবে সমবায় সমিতি: মন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 33 ভিউজ

জাতীয় ডেস্ক:

কোনো সমবায় সমিতি পর্যটনশিল্পে বিনিয়োগ করলে তাদেরকে সর্বাত্মক সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।

শুক্রবার (৩১ মে) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দ্য মেট্রোপলিটন খ্রিষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের ৩৬তম বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, সমবায় সমিতিগুলো বাংলাদেশের অপার সম্ভাবনাময় পর্যটন খাতের বিভিন্ন বিষয়ে বিনিয়োগ করতে পারে। এতে যেমন সমিতিগুলোর আয় বৃদ্ধি পাবে, অপরদিকে তারা দেশের পর্যটন শিল্পের প্রসারেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ পাবে।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি স্মার্ট রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে দেশের প্রচলিত সব আইনকে যুগোপযোগী করার পদক্ষেপ নিয়েছেন। তার অংশ হিসেবে সমবায় সম্পর্কিত আইন ও বিধি রিভিউ করার যে উদ্যোগ নেয়া হয়েছে, তা একটি ভালো উদ্যোগ। আশা করি, এ আইন রিভিউ হওয়ার পর তা প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত স্মার্ট বাংলাদেশ গড়ার ক্ষেত্রে সমবায় সমিতির গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ আরও বৃদ্ধি করবে,’ যোগ করেন ফারুক খান।

তিনি বলেন, সমবায় সমিতি ভালোভাবে চলার জন্য এর প্রত্যেক সদস্যের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সমিতিগুলোকে সফল করতে হলে এর সদস্য ও তাদের সন্তানদের মধ্য থেকে উচ্চশিক্ষিত এবং প্রশিক্ষিত নেতৃত্ব তৈরি করতে হবে।

দ্য মেট্রোপলিটন খ্রিষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লিমিটেডের সভাপতি অগাস্টিন পিউরিফিকেশনের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে বক্তব্য দেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আব্দুল ওয়াদুদ এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংসদ সদস্য আখতারুজ্জামান ও অনিমা মুক্তি গোমেজ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন