হোম জাতীয় মুন্সীগঞ্জ পৌরসভায় প্রথম নারী মেয়র ফাহরিয়া

মুন্সীগঞ্জ পৌরসভায় প্রথম নারী মেয়র ফাহরিয়া

কর্তৃক Editor
০ মন্তব্য 82 ভিউজ

জাতীয় ডেস্ক:

মুন্সীগঞ্জ পৌরসভার উপনির্বাচনে বিপুল ভোটে প্রথম নারী মেয়র হিসেবে নির্বাচিত হয়েছেন চৌধুরী ফাহরিয়া আফরিন। জগ প্রতীকে নিয়ে তার প্রাপ্ত ভোট ২১ হাজার ৯৯৪। তার নিকটতম এবং একমাত্র প্রতিদ্বন্দ্বী শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম মাহতাবউদ্দিন কল্লোল নারিকেল গাছ প্রতীকে ভোট পেয়েছেন ৬১০টি।

শনিবার (৯ মার্চ) বিকেলে শহরের জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ের সম্মেলন কক্ষে ফলাফল ঘোষণা করেন জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ।

তিনি জানান, পৌরসভার ৯টি ওয়ার্ডের ২৫টি কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়। পৌরসভাটিতে মোট ভোটার ৫৭ হাজার ৯৬২ জন। এই নির্বাচনে ৯ জন ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি এবং র‌্যাব, পুলিশ ও আনসারসহ বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী মাঠে ছিলেন। ইভিএম পদ্ধতিতে স্বাচ্ছন্দ্যে ভোট দিতে পেরে খুশি ভোটারা।

এর আগে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ হয়। উপনির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করেছেন মোট ২২ হাজার ৬০৪ ভোটার, যা মোট ভোটের ৩৮ দশমিক ৯৯ শতাংশ।

চৌধুরী ফাহরিয়া আফরিন তার প্রতিক্রিয়ায় বিপুলভোটে নির্বাচিত করায় পৌরবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে পৌরসভার সার্বিক উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করার প্রতিজ্ঞাব্যক্ত করেন।

পৌরসভার নির্বাচিত মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব পদত্যাগ করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে বিজয়ী হন। সেই শূন্য পদেই মেয়র নির্বাচিত হলেন তারই স্ত্রী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন