হোম চট্টগ্রামকুমিল্লা কুমিল্লায় বাখরাবাদ গ্যাস অফিসে ঘুষ দিতে রাজি না হওয়ার মুক্তিযোদ্ধার লাঞ্ছিত করার ৪দিন পর বদলী

সাইফুল ইসলাম শিশির, কুমিল্লাঃ

কুমিল্লার বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন এর বিক্রয় উপশাখা দেবিদ্বার অফিসের কর্মকর্তা প্রকৌশলী মোঃ গোলাম রায়হানকে ঘুষ দিতে রাজী না হওয়ার বিজয়ের মাসে এক মুক্তিযোদ্ধকে লাঞ্ছিত করার ৪দিনের মাথায় বদলী করা হয়েছে। গত ২০ ডিসেম্বর বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি এর উপ মহাব্যবস্থাপক মোঃশহিদুল ইসলামের স্বাক্ষরে ওই কর্মকর্তাকে কুমিল্লা প্রধান কার্যালয়ে বদলী করা হয়।

জানা যায়, গত ১৭ ডিসেম্বর মুরাদনগর উপজেলার উত্তর ত্রিশ এলাকায় জোসনা বেগম অবৈধভাবে চুলা ব্যবহারের অভিযোগ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন এর বিক্রয় উপশাখা দেবিদ্বার অফিসের কর্মকর্তা প্রকৌশলী মোঃ গোলাম রায়হান।পরের দিন ১৮ ডিসেম্বর জোসনা বেগম তার পিতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মিয়াকে নিয়ে দেবিদ্বার গ্যাস অফিসের ওই কর্মকর্তার নিকট গিয়ে নিয়মিত গ্যাসবিল পরিশোধ বৈধ গ্যাস সংযোগটি কেন অবৈধ দেখিয়ে বিচ্ছিন্ন করা হলো জানতে চাওয়া হয়।এসময় দাবিকৃত ৫০ হাজার টাকা দিয়ে সংযোগ নিতে প্রকৌশলী গোলাম রায়হান তাদেরকে বলেন।এতে ঘুষ দিতে রাজি অপারগতা জানান এবং বীর মুক্তিযোদ্ধা শহীদ মিয়া কথা বলতে গেলে গোলাম রায়হান তার রাজস্ব কর্মকর্তা আনিছুর রহমানকে নির্দেশ দেন। মুক্তিযোদ্ধাকে ঘাড় ধাক্কা দিয়ে বাহির করে দিতে।ওই সময় দারোয়ান এসে বীর মুক্তিযোদ্ধাকে ধাক্কাতে ধাক্কাতে অফিস থেকে বাহির করে দেন। গত ১৯ ডিসেম্বর বীর মুক্তিযোদ্ধা শহীদ মিয়ার মেয়ে জোসনা বেগম বাখরাবাদগ্যাস ডিস্ট্রিবিউশন এর উপ-মহাব্যবস্থাপক ও দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানার বরাবরে দেবিদ্বার গ্যাসের বিক্রয় উপ-শাখাকর্মকর্তা প্রকৌশলী মোঃ গোলাম রায়হান বিরুদ্ধে লিখিত অভিযোগ প্রদান করেন।লিখিত অভিযোগের পরদিন ২০ ডিসেম্বর ওই কর্মকর্তাকে বদলী করা হয়েছে।

এব্যাপারে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কুমিল্লা উপ- মহাব্যবস্থাপক বিক্রয় ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুর রাজ্জাক বদলী বিষয়টি নিশ্চিত করে সাংবাদিক বলেন,বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর উপ-মহাব্যবস্থাপক ( প্রশাসন) মোঃ শহিদুল ইসলামের স্বাক্ষররে গোলম রায়হানকে বদলী করা হয়। তবে তার বিরুদ্ধে আনীত অভিযোগে বিষয়ে এখনো তদন্ত শুরু করা হয়নি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন