হোম খুলনাসাতক্ষীরা ৯ই ডিসেম্বর বেগম রোকেয়া দিবস ২০২৩’ উদযাপন

সংকল্প ডেস্ক:

নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন, সহিংসতা প্রতিরোধে বিনিয়োগ করুন; এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিভিন্ন কর্মসূচির মাধ্যমে আজ ৯ই ডিসেম্বর বেগম রোকেয়া দিবস-২০২৩ পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষ্যে জেলা প্রশাসন, মহিলা বিষয়ক অধিদপ্তর ও স্থানীয় বিভিন্ন মানবাধিকার সংগঠন ও বেসরকারি উন্নয়ন সংস্থার সাথে যৌথ কর্মসূচি পালন করে বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা।

৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস-২০২৩ বাংলাদেশ মহিলা পরিষদের সাতক্ষীরা জেলা শাখা মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভায় অংশগ্রহণ করে। এর মধ্যে প্রায় ৩৫ জন নারী যুব সুরক্ষক অংশ গ্রহণকারী ছিলেন। সাতক্ষীরা শহরের আব্দুর রাজ্জাক পার্কের মুল গেট হতে র‌্যালি শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হয়ে আলোচনা সভা অনষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জনাব মোঃ সরোয়ার হোসেন জেলা প্রশাসক (সার্বিক) সাতক্ষীরা। বিশেষ অথিথি হিসেবে উপস্থিত ছিলেন কহিনুর ইসলাম বাইস চেয়ারম্যান সদর উপজেলা, আরও উপস্থিত ছিলেন ফাতেমা-তুজ-জোহরা প্রোগ্রাম অফিসার মহিলা অধিদপ্তর সাতক্ষীরা, জ্যোৎস্না দত্ত সাধারন সম্পাদক বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখা, সভাপতিত্ব করেন এ,কে, এম শফিউল আযম উপ-পরিচালক মহিলা অধিদপ্তর, সাতক্ষীরা।

মানববন্ধন, র‌্যালি ও আলোচনা সভায় জেলার বিভিন্ন মানবাধিকার সংগঠণ স্বদেশ, এইচ আর ডিএফ সাতক্ষীরা, আসক, এইচআরডি সিএসও কোয়ালিশন, এইচআরডি নেটওয়ার্ক, এডাব, মহিলা সংস্থা, সুশীলন, উত্তরণ, ওসিসি, সহ প্রায় ৩০টি সংগঠনের প্রায় ১৫০ জন নারী-পুরুষ অংশগ্রহণ করেন। এর মধ্যে বাংলাদেশ মহিলা পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার উল্লেখযোগ্য সংখ্যক নারী সদস্য অংশ নেন। সভায় আলোচকরা নারীর নেতুত্ব, কর্মক্ষেত্রে অবদান, নারীর অগ্রগতি, নারীর ব না ও বৈষম্যের কথা তুলে ধরেন।

অতিথিবৃন্দ বলেন, অধিকার আদায় ও যোগ্যতায় বাংলাদেশের নারীরা অনেক এগিয়েছে, সমাজের বৈষম্য ও সহিংসতা বন্ধ করতে পারলে দেশের উন্নয়ন আরও তরান্বিত হবে বলে প্রধান অতিথি মন্তব্য করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন