হোম জাতীয় সড়ক বন্ধ করে দেয়াল নির্মাণ, তোপের মুখে রেল কর্মকর্তা

জাতীয় ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় দেয়াল নির্মাণ করে রেলওয়ে স্টেশন এলাকায় চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ করেছেন রেলওয়ে শ্রমিক-কর্মচারীসহ এলাকাবাসী।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকালে রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীসহ শতাধিক স্থানীয় লোকজন জড়ো হয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেন। এসময় ঘটনাস্থলে থাকা রেলওয়ের ঊর্ধ্বতন উপসহকারী প্রকৌশলী মো. আব্দুল্লাহ তোপের মুখে পড়েন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, রেলওয়ে কুমার পাড়া কলোনী থেকে পশ্চিম কলোনী যাওয়ার একটি সড়ক রয়েছে। এ সড়কটি দিয়ে রেলওয়ে হাসপাতাল, জিআরপি থানা, আখাউড়া লোকোশেড, রেলওয়ে পশ্চিম কলোনী, রূপনগর এবং শ্যামনগর এলাকার বহু মানুষ যাতায়াত করেন। সম্প্রতি আখাউড়া লাকসাম ডুয়েলগেজ রেললাইন নির্মাণ প্রকল্পের কাজের অংশ হিসেবে রেলওয়ে হাসপাতাল এলাকায় রেললাইনের পাশে একটি উঁচু প্রটেকশন দেয়াল করা হয়েছে। এতে ওই সড়ক দিয়ে সাধারণ মানুষের চলাচল এবং যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকল্প রাস্তা না থাকায় রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীসহ ওই এলাকার মানুষের চলাচলে অসুবিধা হচ্ছে।

এলাকাবাসীর চলাচলের সুবিধার্থে আগের রাস্তা সচল করার দাবি জানানো হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্ড কাউন্সিলর এনামুল হক খাদেম, রেলওয়ে শ্রমিক লীগের সভাপতি মো: বিল্লাল চৌধুরী, শ্রমিক লীগ নেতা হানিফ ভূঁইয়া, রুস্তম মিয়া মো. নুরুল ইসলাম, আতিক ফয়সাল, মো: সাজল খলিফা, মো. মনির খলিফাসহ স্থানীয় সাধারণ মানুষ।

এসময় তোপের মুখে পড়া রেল কর্মকর্তা আব্দুল্লাহ বলেন, যেভাবে নকশায় বলা আছে সেভাবে রাস্তা করা হচ্ছে। আমরা জোর করে রাস্তা করবো না। এলাকাবাসীকে বলা হয়েছে, বর্তমান রাস্তার পাশ দিয়ে আরেকটি রাস্তা করে দেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন