হোম ঢাকাফরিদপুর ফিলিস্তিনে হামলার প্রতিবাদ ফরিদপুরে বিক্ষোভ সমাবেশ

ফরিদপুর প্রতিনিধি :

ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। আজ শুক্রবার বেলা দুইটায় যুব উলামা কল্যাণ পরিষদ ফরিদপুরের উদ্যোগে এই কর্মসূচি পালিত হয়। বাদ জুম্মা শহরের জনতা ব্যাংকের মোড় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। পরে মুজিব সড়ক প্রদক্ষিণ শেষে স্থানীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। এদিকে সমাবেশ কে সফল করতে বিভিন্ন স্থান থেকে হাজার হাজার তৌহিদী জনতা সমাবেশ স্থলে উপস্থিত হয়। এরপর শহরে জনতা ব্যাংকের মোড় থেকে বিক্ষোভ মিছিলটি ফরিদপুরে এসে পৌঁছালে সংক্ষিপ্ত জনসভায় বক্তারা ‌ ইসরাইল বাহিনীর এই বরবচিত হামলার তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

তারা বলেন ইসরাইলি বাহিনী কর্তৃক‌ যুগের পর যুগ ফিলিস্তিনি মুসলিম সম্প্রদায়ের উপরেও নির্যাতন হলেও জাতিসংঘ এবং ওআইসি তারা নীরব দর্শকের ভূমিকা পালন করছেন। তাদের এ নিয়ে কোন মাথা ব্যাথা নেই । তারা শুধু কথায় কথায় মানবতার বুলি আওড়ালেও ফিলিস্তিনি জনগণদের উপর ‌ দীর্ঘদিন ধরে এই নির্মম অত্যাচারের ‌ কথা স্বীকার করতে লজ্জাবোধ করেন।

বক্তারা বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ‌ ফিলিস্তিনি জনগণের পাশে থাকার জন্য ‌ এবং কার্যকর ভূমিকা নেবার জন্য ‌ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান।

বক্তারা ইসরাইলের সকল পণ্য ‌ বর্জন করার আহ্বান জানান। একই সাথে ‌ অবিলম্বে ইসরাইলি আগ্রাসন বন্ধ করার জন্য ‌ জাতিসংঘের নিকট আহ্বান জানান।

অনুষ্ঠানে যুব ওলামা কল্যাণ পরিষদের সভাপতি মাওলানা শামসুল হকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুফতি মোস্তফা কামালের সঞ্চালনায় ‌ বক্তব্য রাখেন ফিলিস্তিনি নাগরিক ‌ আল হানিফ, ইমাম কল্যাণ ফাউন্ডেশনের সহ-সভাপতি ‌ মাওলানা মনসুর আহমেদ , ইমাম কল্যাণের নির্বাহী সদস্য মাওলানা আবু বকর সিদ্দিক ‌, যুব ও উলামা কল্যাণ পরিষদের সহ-সভাপতি ‌ মুফতি আসাদুজ্জামান, সহ-সভাপতি মুফতি তানভীর আহমেদ , সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি আবু নাসির, সহ-সাধারণ সম্পাদক ‌ মাওলানা ইয়াকুব, সাংগঠনিক সম্পাদক ‌ মুফতি মুস্তাফিজুর রহমান প্রমূখ । অনুষ্ঠানে পরবর্তী পর্বে ‌ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন