হোম খেলাধুলা হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে আফগানদের সামনে বড় লক্ষ্য

স্পোর্টস ডেস্ক:

প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ খুইয়েছে আফগানিস্তান। শেষ ম্যাচে তাদের লক্ষ্য তাই হোয়াইটওয়াশ এড়ানো। তবে রশিদ-মুজিবদের জন্য সে কাজটা কঠিন করে দিয়েছে পাকিস্তান।

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে শনিবার (২৬ আগস্ট) প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ ‍উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করেছে বাবর-রিজওয়ানরা। বড় দলগুলোর মধ্যে কেবল শ্রীলঙ্কার বিপক্ষে এত বড় লক্ষ্য তাড়া করার নজির আছে আফগানিস্তানের।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান। শুরুটা অবশ্য ভালো হয়নি তাদের। দলীয় ৫২ রানে সাজঘরে ফেরেন দুই ওপেনার ফখর জামান ও ইমাম-উল-হক। ৩৩ বলে ২৭ করে ফখর ও ৩০ বলে মাত্র ১৩ রান করে গুলাবদিন নাইবের শিকার হন এ দুই ব্যাটার।

এরপর তৃতীয় উইকেটে বড় জুটি গড়ে তোলেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। দুজনের ১১০ রানের জুটি ৩৭তম ওভারে এসে ভাঙেন রশিদ খান। ৮৬ বলে ৪ চার ও ১ ছক্কায় ৬০ রান করে রশিদের বলে কট বিহাইন্ড হন বাবর। আগের ম্যাচেও ফিফটির দেখা পেয়েছিলেন পাক অধিনায়ক। রিজওয়ান ক্রিজ ছাড়েন ৭৯ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৭ রানের ইনিংস খেলে। তাকে এলবিডব্লিউর ফাঁদে ফেলেন পেসার ফরিদ আহমেদ।

শেষদিকে মোহাম্মদ নেওয়াজের ২৫ বলে ৩০ ও আঘা সালমানের অপরাজিত ৩১ বলে ৩৮ রানে ভর করে বড় লক্ষ্য পেয়ে যায় পাকিস্তান। প্রথম ম্যাচে ১৪২ ও দ্বিতীয় ম্যাচে ১ উইকেটের রুদ্বশ্বাস জয়ে আগেই সিরিজ জিতে নিয়েছিল পাকিস্তান। এবার তাদের সামনে সুযোগ হোয়াইটওয়াশের স্বাদ নেয়ার।

অপরদিকে হোয়াইটওয়াশ এড়াতে পারলে ওয়ানডেতে প্রথমবার পাকিস্তানকে হারানোর ইতিহাসও গড়বে আফগানিস্তান। বড় দলগুলোর মধ্যে এখন পর্যন্ত শ্রীলঙ্কার বিপক্ষে সর্বোচ্চ ২৬৮ রান তাড়া করে জয়ের রেকর্ড আছে রশিদ-মুজিবদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন