হোম জাতীয় নির্বাচনে বাধা দিলে কঠোর হস্তে দমন করবে পুলিশ: ডিএমপি কমিশনার

জাতীয় ডেস্ক:

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বাধা দিতে চাইলে পুলিশ জনগণকে সঙ্গে নিয়ে কঠোর হস্তে দমন করবে বলে মন্তব্য করেছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বুধবার (১৭ আগস্ট) রাজধানীর সবুজবাগে ‘স্বস্তি’ প্রকল্পের আওতায় স্থাপিত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধানমন্ত্রীর পরিবেশ ও জলবায়ুবিষয়ক বিশেষ দূত সাবের হোসেন চৌধুরী।

ডিএমপি কমিশনার বলেন, ঢাকা মহানগরীতে প্রায় দুই কোটি লোকের বসবাস। বিদেশি সংস্থাসহ রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সংসদ, সচিবালয়সহ বাংলাদেশ ব্যাংকের নিরাপত্তা দেওয়া হয়। এটি আমাদের জন্য বিরাট চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জের পাশাপাশি এটি নির্বাচনী বছরও। নির্বাচনী মাঠ ঘোলা করার জন্য অনেক শক্তি মাঠে নামবে, আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করবে। নির্বাচন ঘিরে কেউ আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করলে বাংলাদেশ পুলিশ জনগণের সহযোগিতা নিয়ে কঠোর হস্তে তা দমন করবে।

তিনি বলেন, তিন-চারদিন আগেই দেখলেন জামায়াতের একজন শীর্ষ নেতার হার্ট অ্যাটাকে স্বাভাবিক মৃত্যু হয়েছে। তার মরদেহ নিয়ে একটি মহল আইনশৃঙ্খলা পরিস্থিতি ঘোলা করার চেষ্টা করছিল। তাতে তারা সফল হয়নি।

দেশ ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত হওয়ার ফলে অপরাধীরাও ডিজিটাল সুযোগ-সুবিধা নিচ্ছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, ডিজিটাল সুবিধা নিয়ে জঙ্গিরাও সচেতন হওয়ার চেষ্টা করছে। জঙ্গিরা এখন মোবাইল ফোন ব্যবহার করে না। ডিজিটাল সুবিধা নিয়ে তারা মোবাইলের বিভিন্ন অ্যাপস ব্যবহার করছে। তবে পুলিশ তাদের থেকে পিছিয়ে থাকতে পারে না। অপরাধীরা ডালে ডালে চললে আমাদের পাতায় পাতায় চলতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন