হোম অন্যান্যসারাদেশ নড়াইলে কৃষক সোহবান হত্যা মামলায় ৫জনের যাবজ্জীবন কারাদন্ড

নড়াইল অফিস :

নড়াইলের কালিয়া উপজেলার সাতঘড়িয়া গ্রামে কৃষক সোহবান ফারাজী হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন কারাদন্ড। কারাদন্ড প্রাপ্তরা হলেন মোঃ ফায়জুর মোল্য (৫৫), ফসিয়ার মোল্যা (৬০), ফারুক মোল্য (৫৫), কামাল খা (৪৫) ও আশিকুজ্জামান (৫০)। প্রত্যককে যাবজ্জীবন কারাদন্ডসহ ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। দন্ডপ্রাপ্ত সকল আসামীগন একই গ্রামের অধিবাসী। দন্ডপ্রাপ্ত ফায়জুর মোল্য ও ফসিয়ার মোল্যা আপন দুই ভাই,তারা সাতঘড়িয়া গ্রামের মৃত জব্বার মোল্যার ছেলে।

রবিবার (১৪ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আকরাম হোসেন এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে ফায়জুর মোল্য, ফসিয়ার মোল্যা ও ফারুক মোল্য আদালতে উপস্থিত ছিলেন। কামাল খা ও আশিকুজ্জামান পলাতক আছে।

মামলার বিবরণে জানা যায়, মামলার আসামী ও এজাহারকারীদের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘ দিন বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে ২০১০ সালের ১০ এপ্রিল সকাল ৭টার সময় কালিয়া উপজেলার সাতঘড়িয়া গ্রামের কৃষক সোহবান ফারাজী তার জমিতে সেচ দেওয়ার জন্য ওদুদের দোকান থেকে ডিজেল কিনে ফেরার পথে আসামিরা ধারালো অস্ত্র দিয়ে সোহবান ফারাজী কে হত্যা করে। এ ঘটনায় কালিয়া থানায় নিহতের ভাই জলিল ফারাজী ২৪ জনকে আসামী করে মামলা দায়ের করেন । ১৫ জনের সাক্ষ্য শেষে ২৪ আসামির মধ্যে ৫জনকে যাবজ্জীবন কারাদন্ডসহ প্রত্যককে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও অভিযোগ প্রমাণিত না হওয়ায় ১৯ জনকে খালাস দেয়া হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন