হোম খেলাধুলা মালয়েশিয়ায় মোটর রেসিংয়ে অংশ নিচ্ছেন দুই বাংলাদেশি

খেলার সংলাপ:

ফর্মুলা ওয়ান রেসিং বাংলাদেশে খুব জনপ্রিয় না হলেও তরুণরা ঠিকই চর্চা চালিয়ে যান। এরই ধারাবাহিকতায় প্রো-রেসার অভিক আনোয়ার ও উঠতি রেসার আইমান সাদাত অংশ নিবেন মালয়েশিয়ান চ্যাম্পিয়নশিপ সিরিজে। দুই দিনের এই প্রতিযোগিতাটি চলবে ৬ ও ৭ মে। মালয়েশিয়ার সিপাং ইন্টারন্যাশনাল সার্কিটে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

টুর্নামেন্টে অভিক অংশ নেবেন টুরিং প্রোডাকশন (টিপি) ক্যাটাগরিতে। আইমান প্রতিযোগিতা করবেন স্টক প্রডাকশন ওয়ান (এসপি১) এ। আজ শুক্রবার (৫ মে) অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতার বাছাইপর্ব। সেখানে অভিক তৃতীয় এবং আইমান নিজ ক্যাটাগরিতে অষ্টম ও সব মিলিয়ে দ্বাদশ হয়ে মূল পর্বে উত্তীর্ণ হন।

টুর্নামেন্ট নিয়ে নিজের প্রত্যাশার কথা জানিয়ে অভিক বলেছেন, ‘বেশ কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে এখানে। বাছাইপর্বে আমি যথেষ্ট ভালো করেছি। বাছাইপর্বে নিজের সেরা টাইমিংয়ে শেষ করেছি। আশাকরি মূলপর্বে তা ধরে রেখে শিরোপা জিততে পারব।’

অন্যদিকে আইমানের এটিই প্রথম অংশগ্রহণ। প্রথমবার অংশগ্রহণের রোমাঞ্চ নিয়ে আইমান বলেন, ‘বাছাইপর্বে আমি আরও ভালো করতে পারতাম৷ এখানে বেশ শক্ত প্রতিদ্বন্দ্বিতা হয়। আমি আশা করছি নিজের ক্যাটাগরিতে অন্তত চতুর্থ যেন হতে পারি।’

দুই দিনের এই মোটর রেসিংয়ের মূলপর্বে লড়াই করবেন ৫১ জন রেসার। যার মধ্যে জাপান, ইন্দোনেশিয়া, সিঙ্গাপুর ও থাইল্যান্ড থেকে অংশ নিচ্ছেন ১৭ জন প্রতিনিধি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন