হোম অন্যান্যসারাদেশ অন্যরা যা ভাবেন শেখ হাসিনা তা করেন দেখান—প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল তারই প্রমাণ মনিরামপুর শেখ রাসেল স্টেডিয়াম— প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য

রিপন হোসেন সাজু, মনিরামপুর (যশোর) :

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেছেন, অন্যরা যা ভাবেন, জননেত্রী শেখ হাসিনা তা করে দেখান। তারই প্রমাণ মনিরামপুরের শেখ রাসেল মিনি স্টেডিয়াম। তার নেতৃত্বে দেশের ক্রীড়া জগত এখন বিশ্ব দরবারে রোল মডেল।

এক শ্রেনীর মানুষ বাংলাদেশকে নিয়ে উপহাস করতো, তারাই এখন বাংলাদেশকে সমীহ করে। আর এ সব কিছুর উন্নয়নের পরিবর্তনের মূল চাবি প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার। তার যোগ্য নেতৃত্বে ক্রীড়াঙ্গনসহ দেশ এখন সর্বক্ষেত্রে আধুনিকতার ছোয়ায় স্বর্ণ যুগে পদার্পণ করেছে।

প্রতিমন্ত্রী মঙ্গলবার দুপুরে মনিরামপুর উপজেলা পরিষদ চত্বরে যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সযোগিতায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপনের শুভ উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার শুধু জেলা পর্যায়ে নয়, উপজেলা পর্যায়ের খেলাধুলার মানোন্নয়নে ব্যাপক প্রকল্প হাতে নিয়েছেন। যার কার্যক্রম দ্রুত চালিয়ে যাচ্ছে সরকার। ইতোমধ্যে অনেক প্রকল্প শেষ হয়েছে।

তারই ধারবাহিকতায় মনিরামপুরে হতে যাচ্ছে শেখ রাসেল মিনি একটি স্টেডিয়াম। উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেন, ‘শেখ হাসিনা সরকার দেশের টাকায় পদ্মা সেতু ও উড়াল সেতুর মত বৃহৎ প্রকল্প যথা সময়ে শেষ করতে সক্ষম হয়েছে।

আজ প্রতিটি রাস্তাঘাট—ব্রীজসহ সকল ক্ষেত্রে উন্নয়নের ছোয়া লেগেছে। করোনা ভাইরাস বিশ্বের ১৮৫টি উন্নয়নশীল ও উন্নত দেশে ছড়িয়ে পড়েছিল। মহামারীটি বিশ্বজুড়ে মানব জীবনের সকল দিক প্রভাবিত করেছে।

ফলে মানুষের পারিবারিক জীবনে ব্যাপক প্রতিবন্ধকতা সৃষ্টি করলেও—বাংলাদেশ সেই নেতিবচক প্রভাব দ্রুত কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে জননেত্রী শেখ হাসিনা। তিনি আরো বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের স্মরণীয় করে রাখতে এ রাসেল স্টেডিয়াম। এমনকি জাতির পিতার কর্ম ও আদর্শকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। গ্রাম আজকে শহর হবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা করে দেখিয়েছেন।

শহরের সব সুয়োগ—সুবিধা গ্রামে মিলবে। তারই প্রমাণ উপজেলা পর্যায়ে শেখ রাসেল মিনি স্টেডিয়াম নির্মিত। উপজেলা সমাজ সেবা কর্মকর্তা রোকনুজ্জানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব নজরুল ইসলাম, জাতীয় ক্রীড়া পরিষদের অতিরিক্ত সচিব পরিমল সিংহ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি পৌরমেয়র কাজী মাহমুদুল হাসান, স্টেডিয়ামের প্রজেক্ট পরিচালক মাহবুর মোর্শেদ, সহকারী পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) আশেক মামুন সুজা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, উপজেলা আওয়ামীলীগ নেতা অ্যাডভোকেট বশির আহম্মেদ খান, যুবলীগ নেতা স ম আলাউদ্দিন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ আলী হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, জেলা পরিষদের মহিলা সদস্য তাসরিন সুলতানা শোভা, মনিরামপুর সরকারী কলেজের অধ্যক্ষ বিএম রবিউল ইসলাম ফারুকী, মনিরামপুর থানার অফিসার ইনচার্জ শেখ মনিরুজ্জামান, ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম, শেখর চন্দ্র রায়, ইজ্ঞিনিয়ার আলমগীর হোসেন, আইযুব আলী গাজী,আলমগীর কবির লিটন, আব্দুল আলিম জিন্নাহ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক মুরাদুজ্জামান মুরাদ, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলামসহ সাংবাদিকবৃন্দ, মণিরামপুর উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা—কর্মচারী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক—কর্মচারী, উপজেলা আওয়ামীলীগ দলটির বিভিন্ন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন