হোম খেলাধুলা পরপর দুই বলে লিটন ও শান্তকে ফেরালেন কারান

খেলার সংলাপ :

পরপর দুই বলে লিটন ও শান্তকে ফেরালেন কারান। বড় লক্ষ্য তাড়ায় ভরসা করার মতো ওপেনার ছিলেন লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। কিন্তু সেই লিটন আর শান্তকে প্রথম ওভারেই হারাল বাংলাদেশ।

স্যাম কারানের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে দুর্দান্ত এক ক্যাচ নিয়ে লিটনকে সাজঘরে ফেরান জেসন রয়। আর পরের বলেই কট বিহাইন্ড হয়ে ফেরেন শান্ত। তাতে বড়সড় বিপদেই পড়েছে তামিম ইকবালের দল।

ইংল্যান্ডের দেয়া পাহাড়সম ৩২৭ রানের লক্ষ্যে নেমে স্যাম কারানের প্রথম ওভারেই দিশেহারা বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১ ওভারে ২ উইকেট হারিয়ে ৪ রান।

অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে উইকেটে আছেন আরেক অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। এর আগে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়ে খুব একটা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। জেসন রয়, জস বাটলার ও মইন আলীর দুর্দান্ত ব্যাটিংয়ে বড় সংগ্রহ পেয়েছে ইংলিশরা।

তবে শুরুতে সফরকারীদের হাত খুলে খেলতে দেয়নি স্বাগতিক বোলাররা। দলীয় ২৫ রানেই সল্টকে তুলে উইকেটের খাতা খোলেন তাসকিন আহমেদ। এরপর রয়কে সঙ্গ দেন মালান ও ভিন্স। প্রথম ম্যাচের নায়ক মালান এই ম্যাচে বিধ্বংসী হওয়ার আগেই তাকে তুলে নেন মিরাজ। কিন্তু একপ্রান্তে নিজের খেলাটা খেলে যাচ্ছিলেন রয়। তার সঙ্গে ক্রিজে থেকে বড় এক জুটি গড়েন ইংলিশ অধিনায়ক বাটলার। দুইজনের গড়া ১০৯ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান। ১৩২ করা রয়কে এলবিডব্লিউ করেন সাকিব। রয় আউট হলেও বাটলার অন্যপ্রান্তে বিধ্বংসী হয়ে ওঠেন।

৬৪ বলে দুই ছয় এবং ৫ চারের মারে ৭৬ রান করে আউট হন ইংলিশ অধিনায়ক। তবে ততক্ষণে ইংল্যান্ডের স্কোরবোর্ডে বড় পুঁজি উঠে যায়। শেষ দিকে মঈন আলি এবং স্যাম কারানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ৭ উইকেট হারিয়ে ৩২৬ রানের বিশাল সংগ্রহ পায় ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে এদিন বোলিংয়ে সবচেয়ে সফল ছিলেন তাসকিন আহমেদ। তিনি তিনটি উইকেট পেয়েছেন। মেহেদী মিরাজ দুটি উইকেট পেয়েছেন। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন সাকিব ও তাইজুল।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন