হোম খেলাধুলা দ্বিতীয় ওয়ানডেতে হঠাৎ শামীমকে নিল বাংলাদেশ

খেলার সংলাপ :

সিরিজের প্রথম ওয়ানডেতে ইংল্যান্ডের কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতায় হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। তাই আগামীকাল শুক্রবার (৩ মার্চ) সিরিজ বাঁচানোর লড়াই বাংলাদেশের। এমন গুরুত্বপূর্ণ ম্যাচের আগে হঠাৎ করে দলে শামীম হোসেনকে সুযোগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

এ ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু গণমাধ্যমকে জানান, বাড়তি ফিল্ডার হিসেবেই নাকি দলে যুক্ত করা হয়েছে শামীমকে। মূলত দলে নাকি চোটের সমস্যা আছে। সে কারণে শামীমকে হঠাৎ করে দলের সঙ্গে যুক্ত করা হয়েছে।

এর আগে গতকালই বুধবার (১ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে সুযোগ পান শামীম। ২৪ ঘণ্টার মাথায় এবার সুযোগ পেলেন ওয়ানডের দলে। ওয়ানডেতে এই প্রথম সুযোগ পেলেন শামীম। তাকে নিয়ে দ্বিতীয় ওয়ানডের স্কোয়াড এখন ১৫ জনের হলো। অন্যদিকে তৃতীয় ওয়ানডের দল ঘোষণা করা হয়নি এখনও।

ঘরের মাঠে ওয়ানডে সিরিজ মানেই বাংলাদেশের দাপট। এই কথাটিকে ভুল প্রমাণ করল জস বাটলারের দল। উল্টো ডেভিড মালানের দুর্দান্ত সেঞ্চুরিতে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেল ইংলিশরা। স্পিনারদের পাশাপাশি প্রথম ওয়ানডেতে আলো ছড়িয়েছেন ইংলিশ পেসাররাও। ব্যাটে বলের দাপটে ৩ উইকেটে জিতে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে জস বাটলারের দল। আগামীকাল সিরিজ জয়ের মিশনে বাংলাদেশের মুখোমুখি হবে ইংলিশরা।

বাংলাদেশ ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, ইবাদত হোসেন চৌধুরি, তাইজুল ইসলাম, তৌহিদ হৃদয়, শামীম হোসেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন