হোম আন্তর্জাতিক রাশিয়ার হামলার আশঙ্কায় ইউক্রেনজুড়ে সতর্কতা জারি

আন্তর্জাতিক ডেস্ক :

ইউক্রেনজুড়ে ক্ষেপণাস্ত্র হামলার সতর্কতা জারি করা হয়েছে। রাশিয়ার সম্ভাব্য হামলার আশঙ্কায় শুক্রবার (১০ ফেব্রুয়ারি) থেকে সাইরেন বাজানো হচ্ছে।

সেই সঙ্গে রাশিয়ার হামলাকে ‘বড় হুমকি’ অভিহিত করে দ্রুত নিরাপদ স্থানে আশ্রয় নিতে অধিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছে স্থানীয় কর্মকর্তারা। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ানের প্রতিবেদনে এ খবর জানানো হয়েছে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান চলতি মাসেই এক বছর পূর্ণ হতে চলেছে। এক বছর পূর্তি উপলক্ষে রুশ সেনারা ‘বড় হামলা’ চালাতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) এক সতর্ক বার্তায় কিয়েভ সিটি মিলিটারি অ্যাডমিনিস্ট্রেশনের প্রধান সেরহি পপকো বলেন, ‘রাশিয়ার দিক থেকে ক্ষেপণাস্ত্র হামলার বড় হুমকি রয়েছে। আমি সতর্ক করে বলতে চাই, সাইরেন অ্যালার্ড অগ্রাহ্য করবেন না।’

রাশিয়ার রকেট হামলার ব্যাপারে সতর্ক করেছে ইউক্রেনের প্রেসিডেন্টের উপদেষ্টা অ্যান্টন গেরাশেঙ্কোও। সেই সঙ্গে দেশবাসীকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার আহ্বান জানান তিনি। এদিকে রয়টার্স জানিয়েছে, ইউক্রেনের ওপর ইতোমধ্যে হামলা শুরু করেছে রুশ সেনাবাহিনী।

এক ইউক্রেনীয় জেনারেলের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, রাশিয়া দুটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে। ক্ষেপণাস্ত্র দুটি মলদোভা ও রোমিয়ার আকাশসীমা পেরিয়ে ইউক্রেনে প্রবেশ করেছে। এর আগে মাইকোলাইলের গভর্নর ভিটালি কিমও জানান, রুশ ক্ষেপণাস্ত্র মলদোভার আকাশসীমায় প্রবেশ করেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন