হোম আন্তর্জাতিক তুরস্কে পৌঁছেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল

আন্তর্জাতিক ডেস্ক :

ভয়াবহ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকায় উদ্ধার কাজে সহায়তা করার জন্য তুরস্কে পৌঁছেছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার আজ শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহজাহান শিকদার জানান, তুরস্কে ভয়াবহ ভূমিকম্পে অনুসন্ধান ও উদ্ধার কাজের জন্য ফায়ার সার্ভিসের ১২ সদস্যের উদ্ধারকারী দল সেনাবাহিনীর উদ্ধারকারী দলের সঙ্গে ২৪ ঘণ্টার বিমান জার্নি শেষে স্থানীয় সময় সকালে আদানা বিমানবন্দরে পৌঁছেছে। সেখান থেকে তারা ৩৫০ কিলোমিটার দূরে আদিয়ামান স্থানে বাসে করে রওনা হয়েছেন।

গত বুধবার (৮ ফেব্রুয়ারি) রাতে ফায়ার সার্ভিসের ১২ জনসহ মোট ৬০ জনের একটি উদ্ধারকারী দল সি-১৩০ বিমানে করে তুরস্কের উদ্দেশ্যে রওনা হয়।

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত বেড়ে ২১ হাজার হয়েছে, তবে জাতিসংঘ বলেছে এই বিপর্যয়ে কত ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনও পরিষ্কার নয়। খবর বিবিসি ও আল-জাজিরার।

উদ্ধারকর্মীরা ধ্বংসস্তুপের ভেতর থেকে জীবিতদের উদ্ধারে এখনও তৎপরতা চালিয়ে যাচ্ছেন তবে ভূমিকম্পের আঘাত হানার পর ১০০ ঘণ্টা পার হয়ে যাওয়ায় মানুষের বেঁচে থাকার আশা ক্ষীণ হয়ে আসছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন