হোম অন্যান্যসারাদেশ সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জে হরিণ শিকারের ফাঁদ ও ৮০০ কেজি গরাণ কাঠসহ তিন চোরা শিকারী আটক

নিজস্ব প্রতিনিধি :

সুন্দরবন সাতক্ষীরার রেঞ্জে হরিণ শিকারের ফাঁদ ও কর্তন নিষিদ্ধ ৮’শ কেজি গরাণ কাঠসহ তিন চোরা শিকারীকে আটক করেছে বনবিভাগের সদস্যরা। সোমবার ভোরে সুন্দরবনের সন্ন্যাসীর খাল এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক তিন চোরা শিকারী হলেন, খুলনা জেলার কয়রা থানার দশানিয়া গ্রামের মনিরুদ্দীন পাড়ের ছেলে আজিজুল ইসলাম (৪৫), একই থানার মহারাজপুর গ্রামের আব্দুল ঢালীর ছেলে কুদ্দুস ঢালী (৫০) ও বারিক ঢালীর ছেলে সাহাবুদ্দীন ঢালী (৪০)।

বনবিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবন সাতক্ষীরার রেঞ্জের সন্ন্যাসীর খাল এলাকায় কয়েকজন চোরাশিকারী হরিণ শিকার করার জন্য অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে কোবাতক বনস্টেশন অফিসার (এসও) মোবারক হোসেনের নেতৃত্বে কর্তব্যরত বনবিভাগের সদস্যরা সোমবার ভোর সাড়ে ৫টার দিকে সেখানে অভিযান চালায়।

এ সময় সেখান থেকে ২০০টি হরিণ শিকারের ফাঁদ, ৮০০ কেজি গরাণ কাঠ ও একটি নৌকাসহ উক্ত তিন চোরা শিকারীকে আটক করা হয়। উক্ত অভিযানকালে বনবিভাগের উপস্থিতি টের পেয়ে মিনহাজ ঢালী ও আলী মোড়ল নামে আরো দুই চোরা শিকারী সুন্দরবনের ভিতরে পালিয়ে যেতে সফল হয়। তাদের দুই জনের বাড়ি কয়রা থানার গোলখালী গ্রামে বলে জানা গেছে।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) এ.কে.এম ইকবাল হোসেন চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, আটক তিন চোরা শিকারীর বিরুদ্ধে বন আইনে মামলা দিয়ে সাতক্ষীরার আদালতে প্রেরণ করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন