হোম খুলনাসাতক্ষীরা সাতক্ষীরার কালীগঞ্জ থেকে পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া ১৮ টি হাতবোমা নিস্ক্রিয় করল র‌্যাব

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরার কালীগঞ্জের কালিকাপুর এলাকার একটি মসজিদের পাশ থেকে ১৮ টি হাতবোমা উদ্ধারের পর নিস্ক্রিয় করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যরা। মঙ্গলবার দুপুর দুই টার দিকে সাতক্ষীরা সদর উপজেলার লাবসা মোড় এলাকায় একে একে বোমাগুলো নিস্ক্রিয় করা হয়। এর আগে সোমবার রাতে কালিগঞ্জ উপজেলার কালিকাপুর শেখপাড়া জামে মসজিদের পাশে পরিত্যক্ত অবস্থায় ওই হাতবোমাগুলো উদ্ধার করা হয়।

বোমা নিস্ক্রিয় শেষে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-৬ এর খুলনার অধিনায়ক লে.কর্ণেল ফিরোজ কবির জানান, রাতে র‍্যাব সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ উপজেলার কৃষ্ণনগর ইউনিয়ন কালিকাপুর শেখপাড়া মসজিদের পাশে পাকা রাস্তার ধার থেকে পরিত্যক্ত অবস্থায় একটি প্লাস্টিকের ব্যাগ থেকে উক্ত বোমা গুলো উদ্ধার করা হয়। এরপর আজ মঙ্গলবার দুপুরে র‌্যাব হেডকোয়াটারের নির্দেশে র‍্যাব-৬ খুলনার অভিজ্ঞ বোমা ডিসপোজাল টিম উদ্ধারকৃত উক্ত ১৮ টি বোমা নিস্ক্রিয় করেন। বোমা গুলো অত্যান্ত শক্তিশালী গোলাবারুদ দ্বারা তৈরী বলে তিনি আরো জানান। বোমা গুলো নাশকতার কাজে ব্যবহার হওয়ার সম্ভাবনা ছিল বলে তিনি প্রাথমিকভাবে ধারনা করেন। এ ব্যাপারে সাতক্ষীরার কালিগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করা হয়েছে।

প্রেস ব্রিফিংকালে এ সময় তার সাথে আরো উপস্থিত ছিলেন, র‍্যার-৬ সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার সহকারী পুলিশ সুপার নাজমুল হক। বোম ডিসপোজাল টিম লিডার ডিএডি শামসুল হকসহ উর্ধতন কর্মকর্তারা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন