হোম জাতীয় সব ধর্ম-বর্ণের মানুষ যার যার অধিকার নিয়ে চলবে: প্রধানমন্ত্রী

সব ধর্ম-বর্ণের মানুষ যার যার অধিকার নিয়ে চলবে: প্রধানমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 99 ভিউজ

জাতীয় ডেস্ক:

দুর্গাপূজা যাতে শান্তিপূর্ণভাবে পালন করা হয় সে জন্য সরকার সব ব্যবস্থা নিয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই দেশের সব ধর্ম-বর্ণের মানুষ যার যার অধিকার নিয়ে চলবে। কেউ কারও ওপর হস্তক্ষেপ করবে না।

রোববার (২২ অক্টোবর) রাজধানীর ঢাকেশ্বরী মন্দিরে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় অনুষ্ঠান দুর্গাপূজায় সবাইকে শুভেচ্ছা জানিয়ে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, হিন্দু সম্প্রদায়ের ওপর অতীতে অনেক অত্যাচার-নির্যাতন হয়েছে। বারবার হামলা হয়েছে কিন্তু আওয়ামী লীগ সব সময় তাদের পাশে ছিল এবং পাশে আছে।

তিনি বলেন, আজকে যেহেতু উৎসবের একটা দিন তাই কী দিলাম, কী পেলাম আর কী পেলাম না; সে কথায় আমি আজ যেতে চাই না। আমরা সবাই বাংলাদেশি, আমরা এ মাটির সন্তান সবাই, এ মাটিতে নিজ নিজ অধিকার নিয়ে সবাই চলবে। সে অধিকার যাতে সুপ্রতিষ্ঠিত থাকে; সে চেষ্টাই আমরা করব। মানুষের কল্যাণ করাটাই একমাত্র আমাদের দায়িত্ব।

প্রধানমন্ত্রী আরও বলেন, সারা দেশে ৩২ হাজারের ওপর পূজামণ্ডপে পূজা হচ্ছে, সবখানেই শান্তিপূর্ণভাবে হচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনী তাদের দায়িত্ব পালন করছে। আমাদের যতটুকু করার সেটুকু করেছি। আমাদের নেতাকর্মী, আইনশৃঙ্খলা বাহিনী প্রত্যেকেই আপনাদের পাশে আছে। কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন