হোম আবহাওয়া বার্তা সপ্তাহজুড়ে বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের বার্তা

সপ্তাহজুড়ে বৃষ্টি ও তাপমাত্রা নিয়ে আবহাওয়া অফিসের বার্তা

কর্তৃক Editor
০ মন্তব্য 52 ভিউজ

আবওহাওয়া ডেস্ক:

শীত চলে গেলেও দু-য়েক দিন তাপমাত্রা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। তবে সপ্তাহের শেষ দিকে তাপমাত্রা বেড়ে বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় শুক্রবার দেশের সর্বনিম্ন ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস। এদিন দেশের সর্বোচ্চ ৩২.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। এ ছাড়া ঢাকায় সর্বনিম্ন ২০.৬ ডিগ্রি এবং সর্বোচ্চ ৩০.৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আবহাওয়া অফিস বলছে, সারাদেশে আজ রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে। এ ছাড়া শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকলেও রাতের তাপমাত্রা কমতে পারে। পরদিন রোববার (১৮ ফেব্রুয়ারি) থেকে সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এ সময় শেষ রাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সেইসঙ্গে সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আর বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং রাতের তাপমাত্রা বাড়তে পারে।

এদিকে ঢাকায় শুক্রবার পশ্চিম অথবা উত্তর পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। এদিন সন্ধ্যায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৪৫ শতাংশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন