হোম খেলাধুলা শ্রীলঙ্কার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো আইসিসি

শ্রীলঙ্কার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিলো আইসিসি

কর্তৃক Editor
০ মন্তব্য 48 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগে গত নভেম্বরে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদস্যপদ স্থগিত করেছিল আইসিসি। প্রায় আড়াই মাস পর লঙ্কান বোর্ডের ওপর জারি করা সে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থাটি।

রোববার (২৮ জানুয়ারি) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আইসিসি।

গত নভেম্বরের ঘটনা। ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার বাজে পারফরম্যান্সের কারণে বোর্ডের ওপর হস্তক্ষেপ করেছিলেন দেশটির ক্রীড়ামন্ত্রী রোশান রানাসিংহে। দল ভারত ছাড়ার আগেই পুরো বোর্ডকে বরখাস্ত করে অন্তর্বর্তীকালীন কমিটি দিয়ে বোর্ডকে মেরামতের সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। অবশ্য বোর্ড প্রধান শাম্মি সিলভার আপিলে পুরনো কর্মকর্তাদের আবার বহাল রাখেন লঙ্কান আদালত।

কিন্তু এর মাঝে যা ঘটার ঘটে যায়। পুরো বিষয়টি নজরে আসে আইসিসির। রাজনৈতিক হস্তক্ষেপের অভিযোগ এনে ১০ নভেম্বর অনির্দিষ্টকালের জন্য শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সদস্য পদ স্থগিত করে আইসিসি। তাতে নিজেদের দেশে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ আয়োজন থেকে বঞ্চিত হয় তারা। তবে দ্বিপাক্ষিক সিরিজ ও আইসিসির ইভেন্টে অংশগ্রহণে কোনো বাধা ছিল না লঙ্কানদের।

সদস্যপদ স্থগিত করার পর থেকে প্রায় আড়াই মাস লঙ্কান ক্রিকেট বোর্ডের কার্যক্রম পর্যবেক্ষণ করেছে আইসিসি। এ সময় তৃতীয় পক্ষের কোনো হস্তক্ষেপ না দেখে সন্তুষ্টি প্রকাশ করে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে সংস্থাটি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন