হোম অর্থ ও বাণিজ্য ‘শিল্প কারখানা ছাড়া গ্যাস আনার জন্য স্থাপনা গড়ে লাভ নেই’

‘শিল্প কারখানা ছাড়া গ্যাস আনার জন্য স্থাপনা গড়ে লাভ নেই’

কর্তৃক Editor
০ মন্তব্য 68 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

আগে শিল্প কারখানা না করে গ্যাস আনার জন্য স্থাপনা গড়ে কোনো লাভ হবে না বলে মন্তব্য করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনীম।

শনিবার (১০ ফেব্রুয়ারি) বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ের সভাকক্ষে প্রশাসন ও ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় এ মন্তব্য করেন তিনি। ২০২৪-২৫ অর্থ বছরের প্রাক বাজেট উপলক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেছেন, বরিশালে শিল্প কারখানা স্থাপনে যা যা সুযোগ সুবিধা প্রয়োজন তা সরকারকে দিতে হবে। তিনি জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রাণালয়ের সচিব থাকাকালীন ভোলার গ্যাস পাইপলাইনে বরিশালে সরবরাহের মাস্টার প্লান করে দিয়েছেন। কীভাবে গ্যাস আসবে, এর ভবিষ্যত কী হবে তার পরিকল্পনাও করা হয়েছে। পাইপলাইনের মাধ্যমে বিভাগের ছয় জেলায় গ্যাস সরবরাহের পাশাপাশি পায়রা বন্দরে ভাসমান টার্মিনাল বসানো যেতে পারে।

সভার শুরুতে আগামী বাজেটে রাজস্ব বিভাগের প্রস্তাবনা এবং সুবিধাগুলো তুলে ধরেন এনবিআর সদস্য মাসুদ সাদিক, একেএম বদিউল আলম ও পাপন চন্দ্র মজুমদার।

সভায় উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার শওকত আলী ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামসহ বিভাগের ছয় জেলার ব্যবসায়ী সংগঠনের নেতারা। সভাপতিত্ব করেন বরিশাল চেম্বার কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের জ্যেষ্ঠ সহসভাপতি জাহাঙ্গীর হোসেন মানিক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন