হোম খেলাধুলা শাহিদী-ওমরজাইয়ের জোড়া ফিফটিতে ২৭২ রানের লড়াকু পুঁজি আফগানিস্তানের

শাহিদী-ওমরজাইয়ের জোড়া ফিফটিতে ২৭২ রানের লড়াকু পুঁজি আফগানিস্তানের

কর্তৃক Editor
০ মন্তব্য 108 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপের নবম ম্যাচে ভারতের বিপক্ষে আগে ব্যাট করতে নেমে হাশমতউল্লাহ শাহিদী ও আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া ফিফটিতে নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২৭২ রানের লড়াকু পুঁজি পেয়েছে আফগানিস্তান। জয়ের জন্য ভারতের প্রয়োজন ২৭৩ রান।

বুধবার (১১ অক্টোবর) দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ভালো শুরুর আভাস দেন আফগান দুই ওপেনার রহমানউল্লাহ গুরবাজ ও ইব্রাহীম জাদরান। তবে তাদের জুটি বেশি বড় করতে দেননি ভারতীয় পেসার জসপ্রিত বুমরাহ। ডানহাতি এই পেসারের ব্যাক অব লেন্থ ডেলিভারিতে উইকেটের পেছনে থাকা লোকেশ রাহুলের গ্লাভসে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ২২ রান করা ইব্রাহীম। তার বিদায়ে ভাঙে ৩২ রানের উদ্বোধনী জুটি।

দারুণ ব্যাটিং করতে থাকা গুরবাজও পারেননি ইনিংস বড় করতে। হার্দিক পান্ডিয়ার শর্ট লেন্থ ডেলিভারিতে পুল শত খেলেন গুরবাজ। ডিপ ফাইন লেগে দাঁড়িয়ে থাকা শার্দুল ঠাকুর দারুণ দক্ষতায় ক্যাচ লুফে নেয়ায় সাজঘরে ফেরেন এই আফগান ওপেনার। ২৮ বলে ৩ চার ও ১ ছক্কায় ২১ রান করেন গুরবাজ। ভালো শুরু পেয়ে ইনিংস বড় করতে পারেননি রহমত শাহও।

শার্দুলের বলে ড্রাইভ করতে গিয়ে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েছেন ১৬ রান করা এই ব্যাটার। এরপর দলের হাল ধরেন অধিনায়ক হাশমতউল্লাহ শাহিদী ও আজমতউল্লাহ ওমরজাই। ১২৮ বলে ১২১ রানের জুটি গড়েন তারা। ৬৯ বলে দুই বাউন্ডারি ও চার ছয়ে ৬২ রান করা ওমরজাইকে ফিরিয়ে সেই জুটি ভাঙ্গেন হার্দিক পান্ডিয়া। ৫৮ বলে ওয়ানডে ক্যারিয়ারের ১৭তম ফিফটি পাওয়া শাহিদী ছুটছিলেন সেঞ্চুরির দিকে। তবে কুলদীপ যাদবের বলে রিভার্স সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তার আগে আফগান অধিনায়কের ব্যাট থেকে আসে ইনিংসের সর্বোচ্চ ৮০ রান।

শেষ দিকে আর কেউ সেভাবে আলো ছড়াতে পারেননি। মোহাম্মদ নবি ১৯ এবং রশিদ খান ১৬ রান করলে ২৭২ রানে থামে আফগানিস্তানের ইনিংস। ভারতের হয়ে চারটি উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ। দু’টি উইকেট নেন হার্দিক পান্ডিয়া। একটি করে উইকেট শিকার করেন শার্দুল ঠাকুর ও কুলদীপ যাদব।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন