হোম অন্যান্যসারাদেশ লকডাউনে উপচ্চে পড়া ভিড়, নজরদারি নেই প্রশাসনের

নিজস্ব প্রতিনিধি :

দেশে মহামারী করোনার সংক্রমণের দ্বিতীয় ধাপ। সংক্রমন থেকে রক্ষা পেতে স্বাস্থ্য বিধি মেনে চলার সরকারী কঠোর নির্দেশনা থাকলে বাস্তবে এর প্রতিফলিত হচ্ছেনা। সোমবার(১০মে) সরজমিনে গিয়ে, তালা ও পাটকলেঘাটার বিভিন্ন বাজারে ঘুরে দেখা যায়, মাস্ক পরে শারীরিক দূরত্ব বজায় না রেখে ঈদের বাজারে জমে উঠেছে উপছে পড়া ভীড়। অধিকাংশ গার্মেন্টস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকানে মানা হচ্চেনা স্বাস্থ্যবিধিও । এর ফলে ঈদ পরবর্তী করোনা সংক্রমন বেড়ে যাওয়া আশঙ্খা দিগুন বলে দাবী সচেনতন মহলেরর।

স্বাস্থ্যবিধি মানা ও বাজার মনিটারিং এর দ্বায়িক্ত স্থানীয় প্রশাসনের থাকলে বাস্তব চিত্রে তাদের কোন দেখা মিলছেনা কেথাও । স্থানীয়রা জানান, মহামারী করোনার হাত থেকে বাঁচতে স্থানীয় প্রশাসনকে এখনও কঠোর পদক্ষেপ নেওয়া উচিত না হলে অচিরে সংক্রমন দ্বিগুন হারে বৃদ্ধি পাবে।

পাটকেলঘাটা থানা পল্লীচিকিৎসক কমিটির সভাপতি হাদিউজ্জামান জানান, প্রতিদিন রাস্তায় শতশত মানুষ মাস্কবিহীন ও শারিরিক দুরত্ব না মেনেই অবাদে চলা ফেরা করছে। এছাড়া পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে মানুষ কেনাকাটা জন্য অর্ধিকাংশ দোকানেও জমেউঠেছে জমজমাটা ভীড়। বেশকিছু দিন আগে তালা সহকারী ভুমি কমিশনার কঠোর অবস্তানে থাকলেও বর্তমানে তার কোন কার্যক্রম চোখে পড়ছেনা।

বিষয়টি নিয়ে তালা সহকারী ভুমি কমিশনারের সাথে কথা বলার জন্য বার বার যোগাযোগের চেষ্টা করলে তিনি মুঠোফোনটি রিসিভ করেননি। সাতক্ষীরা সিভিল সার্জন হুসাইন শাফায়াত জানান , যথাযথ স্ব্যস্থ্যবিধি অনুসরণ না করা হয় তবে করোনাভাইরাস সংক্রমণ আরও বাড়তে পারে, তার বিরুপ প্রভাবও হবে বহুমুখী। জনসাধারনের অসাবধানতামূলক আচরণ আক্রান্তের সংখ্যা বাড়িয়ে দিতে পারে বহুগুণে, তাই সাবধানতা অবলম্বনের বিকল্প নেই।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন