হোম বরিশালভোলা মনপুরায় বিআরডিবি’র পক্ষ থেকে কিশোরীদের মাঝে সচেতনা মুলক প্রশিক্ষন

মনপুরায় বিআরডিবি’র পক্ষ থেকে কিশোরীদের মাঝে সচেতনা মুলক প্রশিক্ষন

কর্তৃক Editor
০ মন্তব্য 53 ভিউজ

মিজানুর রহমান জুয়েল, মনপুরা (ভোলা):

ভোলার মনপুরায় কিশোরীদের মাঝে সচেতনতামূলক ১০তম প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। স্কুল পড়ুয়া কিশোরীদের বয়ঃসন্ধিকালীন রোগ-বালাই, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক সম্পর্কে সচেতনতার লক্ষ্যে এই প্রশিক্ষণ দেয়া হয়।

দরিদ্র মহিলাদের জন্য সমন্বিত পল্লি কর্মসংস্থান সহায়তা প্রকল্পের (ইরেসপো) -২ এর অধীনে উপজেলা পল্লি উন্নয়ন বোর্ড এই প্রশিক্ষণের আয়োজন করে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলার মনপুরা ইউনিয়নের মনপুরা মাধ্যমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। মনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোঃমনিরুজ্জান এর সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ড.গোলাম মোস্তফা উপসচিব (পরিকল্পনা-১) পল্লী উন্নায়ন ও সমবায় বিভাগ।

বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন স্বপন কুমার বসু উপসচিব (পরিকল্পনা-৫) পল্লী উন্নায়ন ও সমবায় বিভাগ। মোঃ আবদুর রহিম -সহকারি সচিব (পরিকল্পনা-৪) পল্লী উন্নায়ন ও সমবায় বিভাগ। উপজেলা পল্লি উন্নয়ন বোর্ড কর্মকর্তা মো. মাহতাব উদ্দিন ভুঁইয়া অপু।

প্রশিক্ষণ শেষে স্কুলের ১০০ দরিদ্র শিক্ষার্থীর মাঝে বিনামূল্যে খাতা কলম নেপকিন বিতরণ করা হয়। এছাড়া ইরেসপো প্রকল্পের আওতায় ‘করলে সঞ্চয় ২০০ টাকা, সরকার দেবে ৪০০ টাকা’ স্লোগানে সঞ্চয়পত্র গ্রহণ করা হয়। এই সঞ্চয়পত্র উপজেলায় ২০০ শিক্ষার্থীর কাছ থেকে গ্রহণ করা হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা পল্লি উন্নয়ন বোর্ডের সহকারী কর্মকর্তা (ইরেসপো) মো. মাহাবুর রহমান, মাঠ সংগঠক জহিরুল ইসলাম, মোকাম্মেল হোসেন, শহিদুল ইসলাম মনপুরা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রীরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন