হোম খেলাধুলা বিশ্বকাপের মাঝপথে স্বস্তির খবর পেল অস্ট্রেলিয়া

বিশ্বকাপের মাঝপথে স্বস্তির খবর পেল অস্ট্রেলিয়া

কর্তৃক Editor
০ মন্তব্য 95 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের যাত্রাটা শুভ হয়নি অস্ট্রেলিয়ার। ভারতের পর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তারা পর্যদুস্ত হয়েছে ব্যাটারদের ব্যর্থতায়। তবে স্বস্তির খবর, ইনজুরি কাটিয়ে দলে ফিরছেন নির্ভরযোগ্য ব্যাটার ট্রাভিস হেড।

শুরু থেকেই বিশ্বকাপের জন্য ঘোষিত অস্ট্রেলিয়ার ১৫ জনের দলে রয়েছেন হেড। সেঞ্চুরিয়নে গত ১৫ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ব্যাট করতে নেমে জেরল্ড কোয়েতজির বাউন্সারে বাম হাতে আঘাত পান হেড। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় তাকে। পরে স্ক্যানে চিড় ধরা পড়ে তার।

তারপরও টুর্নামেন্টের মাঝপথে হেডকে পাওয়ার আশায় স্কোয়াডে রেখে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। চিকিৎসার মাধ্যমে সেরে উঠতে তাকে দেশে রেখে ভারতে পা রাখে দল।

ইনজুরিতে পড়ার মাসখানেক পর এবার হেডকে নিয়ে স্বস্তির খবর পেল অস্ট্রেলিয়া। তবে এখনই মাঠে নামছেন না তিনি। আগামী বৃহস্পতিবার ভারতের উদ্দেশে উড়াল দেয়ার কথা তার। ২৫ অক্টোবর নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচে পাওয়া যেতে পারে তাকে। এর আগে অবশ্য শ্রীলঙ্কা ও পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া। নেদারল্যান্ডস ছাড়াও নিউজিল্যান্ড, ইংল্যান্ড, আফগানিস্তান, বাংলাদেশের বিপক্ষেও মাঠে দেখা যেতে পারে হেডকে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে চোটের ব্যাপারে সবশেষ তথ্য জানিয়ে হেড বলেন, ‘ভালোভাবেই এগোচ্ছে এবং সম্ভবত আমাদের আশার চেয়েও ভালো। আমরা যখন অস্ত্রোপচার না করার সিদ্ধান্ত নিই, যেটি করলে ১০ সপ্তাহ লেগে যেত, তখন আমাদের বলা হয়েছিল ব্যান্ডেজ অন্তত ৬ সপ্তাহ রাখা লাগবে। সেই পরিকল্পনা অনুযায়ী, নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচটি ছয় সপ্তাহের কিছু কম সময়ের মধ্যে হবে যা কিছুটা তাড়াহুড়ো হবে। তাই ওই ম্যাচ ধরার জন্য এখন থেকে সবকিছু সুন্দরভাবে যেতে হবে।’

প্রায় চার বছরের বিরতি দিয়ে গত বছর পাকিস্তান সফরে হেডের ওয়ানডে ক্যারিয়ারের নতুন সূচনা হয়। এরপর থেকে ১৬ ইনিংসে ৬০.৮৪ গড় ও ১১৯.৮৪ স্ট্রাইক রেটে ৭৯১ রান করেছেন তিনি। পাঁচ ফিফটির সঙ্গে সেঞ্চুরি করেছেন দুইটি। তার অন্তর্ভূক্তিতে ভারতের বিপক্ষে ১৯৯ আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১৭৭ রানে গুটিয়ে যাওয়া অস্ট্রেলিয়ার ব্যাটিং নিয়ে কিছুটা হলেও দুশ্চিন্তা কমবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন