হোম আন্তর্জাতিক ‘বিজয় ভাষণে’ নওয়াজের সুর নরম

‘বিজয় ভাষণে’ নওয়াজের সুর নরম

কর্তৃক Editor
০ মন্তব্য 73 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের সাধারণ নির্বাচনে এখন পর্যন্ত ঘোষিত বেসরকারি ফলাফল অনুযায়ী বড় ব্যবধানে এগিয়ে রয়েছেন পিটিআই-সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা। পিছিয়ে রয়েছে পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন)। পিছিয়ে থেকেও বিজয় ভাষণ দিলেন দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সন্ধ্যার দিকে লাহোরে পিএমএল-এনের কেন্দ্রীয় অফিস থেকে বিজয় ভাষণ দেন নওয়াজ। যদিও নির্বাচনের অনুষ্ঠানিক ফলাফলে তার দল এখনও দ্বিতীয় অবস্থানে রয়েছে।

ভাষণে নওয়াজ শরিফ বলেন, জাতীয় পরিষদের নির্বাচনে পিএমএল-এন সবচেয়ে বড় দল হিসেবে আবির্ভূত হয়েছে। পিএমএল-এন পাকিস্তানকে সংকট থেকে উদ্ধার করেছে দাবি করে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, ভবিষ্যতেও তার দল দেশের উন্নয়নে কাজ করে যাবে।

তবে ভাষণে পিএমএল-এন নেতা স্বীকার করেছেন সরকার গঠনের জন্য তার দল প্রয়োজনীয় সংখ্যাগরিষ্ঠতা পাবে না। জোট সরকার গঠনের জন্য অন্যান্য রাজনৈতিক দলের সঙ্গে খুব শিগগিরই আলোচনা শুরু করবেন বলেও জানিয়েছেন নওয়াজ।

অন্যান্য রাজনৈতিক দল এবং স্বতন্ত্র প্রার্থীদের প্রাপ্ত ম্যান্ডেটকে সম্মান করেন বলেও জানান সাবেক তিনবারের প্রধানমন্ত্রী।

আল জাজিরার সবশেষ ফলাফল মতে, ন্যাশনাল অ্যাসেম্বলির ২৬৫টি আসনের মধ্যে (২৬৬টি আসনের মধ্যে একটিতে ভোট স্থগিত করা হয়) এখন পর্যন্ত ২১৭টি আসনের ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে ৮৮টিতেই জয় পেয়েছেন স্বতন্ত্র প্রার্থীরা। যার বেশিরভাগই পিটিআই সমর্থিত।

সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) পেয়েছে ৫১টি আসন। তরুণ নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল জারদারি ভুট্টোর পাকিস্তান পিপল’স পার্টি নিশ্চিত করেছে ৫০টি আসন। আর অন্যান্য দল পেয়েছে ১৮টি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন