হোম খুলনাবাগেরহাট বাগেরহাটে দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ

বাগেরহাটে দুটি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে সড়ক অবরোধ বিক্ষোভ

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটের মোরেলগঞ্জ ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের পদ ত্যাগের দাবিতে সড়ক অবরোধ করে ২ ঘন্টা ব্যাপি বিক্ষোভ কর্মসূচি পালন করেছে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা। বিক্ষোভ চলাকালীন প্রধান শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন।

মঙ্গলবার (২৭আগষ্ট) সকালে সাইনবোর্ড-বগি আঞ্চলিক মহাসড়কের মোরেলগঞ্জ-শরণখোলার ধানসাগর পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে ছাত্র/ছাত্রীরা মুহুর মুহুর স্লোগানে ফেটে পড়ে। এ সময় মোরেলগঞ্জ-শরণখোলার সড়কে গাছ ফেলে রাখায় যান চলাচল বন্ধ হয়ে যায়, ২ ঘন্টা পরে পুলিশ প্রশাসনের উপস্থিতিতে শিক্ষার্থীদের শান্ত করে সড়কের যান চলাচল স্বাভাবিক করা হয়। বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের অফিস কক্ষে তালা ঝুলিয়ে দেয়। আন্দোলনরত শিক্ষার্থীদের এক দফা এক দাবি প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের বিরুদ্ধে নানাবিধ অনিয়ম, দূর্ণীতি, অর্থ আত্মসাৎ, শিক্ষার্থীদের সাথে অসৌজন্য আচারনের অভিযোগে তার এ পদত্যাগ দাবি করেন তারা।

সড়ক অবরোধের সময় বক্তৃতা করেন, ওই বিদ্যালয়ের শিক্ষার্থী রিয়াদ হোসেন, সাগর, নাঈম, শাহরিয়ার নাজিম, শায়েলা আক্তার, মাহিন আফরোজসহ একাধীক শিক্ষার্থীরা।

এ বিষয়ে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক প্রাণকৃষ্ণ মন্ডল বলেন, প্রধান শিক্ষক অফিসিয়াল কাজে বাহিরে রয়েছেন। শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে বিক্ষোভ করার বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সারকে অবহিত করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম বলেন, তিনি দ্বায়িত্বে থাকাকালীন কোন অনিয়মের ঘটনা ঘটেনি। বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের বিক্ষোভ বিষয় নিয়ে তিনি উপজেলা নির্বাহী অফিসারের দপ্তরে অবস্থান করছেন। রাজনৈতিক পট পরিবর্তনের কারনেই তিনি ষড়যন্ত্রের শিকার বলে দাবি করেন তিনি।

এ সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, পল্লীমঙ্গল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভের বিষয়টি জেনে তাৎক্ষনিক প্রজ্ঞাপন অনুযায়ী বিদ্যালয়ের বর্তমান সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।শিক্ষার্থীরা লিখিত অভিযোগ দিলে তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

একই দিনে বলইবুনিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন দুলালের পদত্যাগের দাবিতে সাইনবোর্ড-বগি আঞ্চলিক মহাসড়কের কালিকাবাড়ী বাজার নামক স্থানে সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা বিক্ষোভ করছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত উপজেলা নির্বাহী অফিসার এস,এম তারেক সুলতান জানিয়েছেন, পল্লীমঙ্গল ও কালিকাবাড়ী সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভের বিষয়টি তিনি জেনেছেন। ঘটনাস্থলে রয়েছেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন