হোম জাতীয় বন কর্মকর্তা হত্যার বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই: পরিবেশমন্ত্রী

বন কর্মকর্তা হত্যার বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে চাই: পরিবেশমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 65 ভিউজ

জাতীয় ডেস্ক:

বন কর্মকর্তাকে পরিকল্পিতভাবে হত্যা করে ‘পাহাড় খেকোরা’ বার্তা দিতে চেয়েছে যে, তাদের পথে কেউ বাধা হলে তাকে সরিয়ে দেয়া হবে। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক বিচার করে নজির স্থাপন করতে চাই। যাতে ভবিষ্যতে কেউ এ ধরণের কাজের কথা চিন্তাও না করে- এমন মন্তব্য করেছেন বন ও পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

রোববার (৭ এপ্রিল) সকালে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলার ভিটিকান্দি গ্রামে নিহত বন কর্মকর্তা সাজ্জাদুজ্জামানের পরিবারের খোঁজ খবর নেন তিনি। এ সময় তিনি নিহতের পরিবারের কাছে নগদ টাকা ও চেক হস্তান্তর করেন। পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সাবের হোসেন চৌধুরী বলেন, বন কর্মকর্তা হত্যাকাণ্ডের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। এতে আন্তরিকতার কোনো ঘাটতি নেই। এছাড়া বিষয়টি সম্পর্কে প্রধানমন্ত্রীও অবগত রয়েছেন। সুযোগ পেলে তিনি নিহতের পরিবারের সাথে কথা বলবেন।

তিনি আরও বলেন, হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করা হয়েছে। তাদের আটকের সর্বোচ্চ চেষ্টা চালানো হচ্ছে। খুব দ্রুতই সব আসামিকে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গত ৩০ মার্চ দিবাগত গভীর রাতে কক্সবাজারে সংরক্ষিত বনের পাহাড় কেটে ট্রাকভর্তি করে মাটি পাচার করছিল কিছু বনদস্যু। এ সময় বাঁধা দিতে গেলে বনদস্যুদের ব্যবহৃত ড্রাম ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান মো. সাজ্জাদুজ্জামান (৩০)। তিনি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তার দায়িত্বে ছিলেন। ২০২০ সালের ফেব্রুয়ারিতে বন বিভাগে যোগ দিয়েছিলেন তিনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন