হোম রাজনীতি প্রার্থীতা ফিরে পেতে চুয়াডাঙ্গায় চার প্রার্থীর আপিল

প্রার্থীতা ফিরে পেতে চুয়াডাঙ্গায় চার প্রার্থীর আপিল

কর্তৃক Editor
০ মন্তব্য 52 ভিউজ

রাজনীতি ডেস্ক:

মনোনয়নপত্র বাতিল হওয়া ৭ প্রার্থীর মধ্য ৪ জন আপিল করেছেন। প্রার্থীতা ফিরে পেতে রিটার্নিং কর্মকর্তার কাছে আদেবন করেন তারা। তথ্য গোপন ও ১ শতাংশ ভোটার তালিকায় গরমিল থাকায় চুয়াডাঙ্গার দুটি সংসদীয় আসনে সাত প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছিল।

মনোনয়নপত্র বাতিল হওয়া সাতজন স্বতন্ত্র হিসাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন।

৪ ডিসেম্বর চুয়াডাঙ্গার দুটি আসনের প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই সম্পন্ন হয়। চুয়াডাঙ্গা ১ আসনে ৩ জন ও ২ আসনে ৪ জন স্বতন্ত্র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়।

চুয়াডাঙ্গা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড.কিসিঞ্জার চাকমা সময় সংবাদকে জানান, শনিবার (৯ ডিসেম্বর) পর্যন্ত চুয়াডাঙ্গার দুটি আসন থেকে চার জন প্রার্থী আপিল করেছেন। শনিবার পর্যন্ত আপিল আবেদন গ্রহণ করা হয়। চুয়াডাঙ্গা-১ আসন থেকে আফরোজা পারভিন। চুয়াডাঙ্গা-২ আসন থেকে নজরুল মল্লিক, নূর হাকিম ও মীর্জা শাহারিয়ার মাহমুদ। আপিল শুনানি অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনে।

আফরোজা পারভিন পৌরসভায় চাকরির বিষয়টি গোপন করার মনোনয়নপত্র বাতিল হয়। অন্য তিনজনের ১ শতাংশ ভোটার তালিকায় গরমিল থাকায় মনোনয়নপত্র বাতিল হয়।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গায় দুটি আসনে ২০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীরা। চুয়াডাঙ্গা-১ আসনে ১০ জন প্রার্থী ও ২ আসনে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। ২৪ জন প্রার্থী দুটি আসন থেকে মনোনয়নপত্র উত্তোলন করলেও জমা দেন ২০ জন প্রার্থী।

চুয়াডাঙ্গা-১ আসনে বৈধ প্রার্থীরা হলেন: আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসনে, ন্যাশনাল পিপলস পার্টির ইদ্রিস চৌধুরি, জাকের পার্টির সালাম উদ্দিন। বৈধ স্বতন্ত্র প্রার্থীরা হলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য এম, এ রাজ্জাক খান, কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপকমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা, এম, শহিদুর রহমান।

চুয়াডাঙ্গা-২ আসনে বৈধ প্রার্থীরা হলেন: আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক সহ-সভাপতি মো. আলী আজগর, ন্যাশনাল পিপলস পার্টির ইদ্রিস চৌধুরি, জাতীয় পার্টিল রবিউল ইসলাম, জাসদের দেওয়ান মো. ইয়াসিন উল্লাহ, জাকের পার্টির আব্দুল লতিফ খান। বৈধ স্বতন্ত্র প্রার্থী হলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক উপকমিটির সদস্য আবু হাশেম রেজা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন